default-image

হোয়াইট হাউসের প্রাতিষ্ঠানিক টুইটার অ্যাকাউন্টগুলো জো বাইডেন প্রশাসনের কাছে হস্তান্তর করা হবে। টুইটার কর্তৃপক্ষ গতকাল বৃহস্পতিবার এই তথ্য জানিয়েছে। বার্তা সংস্থা রয়টার্সের খবরে এ কথা বলা হয়।

২০ জানুয়ারি যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন জো বাইডেন। টুইটার কর্তৃপক্ষ বলেছে, যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন যখন শপথ নেবেন, তখন তাঁর প্রশাসনের কাছে হোয়াইট হাউসের প্রাতিষ্ঠানিক টুইটার অ্যাকাউন্টগুলো হস্তান্তর করা হবে।

টুইটার হোয়াইট হাউসের যেসব প্রাতিষ্ঠানিক অ্যাকাউন্ট বাইডেন প্রশাসনের কাছে হস্তান্তর করবে, সেগুলোর মধ্যে রয়েছে—হোয়াইট হাউসের অ্যাকাউন্ট (@WhiteHouse), যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের অ্যাকাউন্ট (@POTUS), যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্টের অ্যাকাউন্ট (@VP), যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডির অ্যাকাউন্ট (@FLOTUS) ও প্রেস সেক্রেটারির অ্যাকাউন্ট (@PressSec)।

বিজ্ঞাপন
default-image

টুইটার জানিয়েছে, অ্যাকাউন্টগুলো যখন বাইডেন প্রশাসনের কাছে হস্তান্তর করা হবে, তখন তাতে আর আগের প্রশাসনের (ডোনাল্ড ট্রাম্প) অনুসারীরা (ফলোয়ার) স্বয়ংক্রিয়ভাবে যুক্ত থাকবেন না। অর্থাৎ অ্যাকাউন্ট হস্তান্তর হলেও তার অনুসারী স্বয়ংক্রিয়ভাবে স্থানান্তরিত হবে না।

টুইটার জানিয়েছে, নতুন অ্যাকাউন্ট অনুসরণের ব্যাপারে তারা ব্যবহারকারীদের নোটিফিকেশন দেবে।

বাইডেনের ভাইস প্রেসিডেন্ট হবেন কমলা হ্যারিস। তাঁর স্বামী ডগলাস এমহফ হবেন সেকেন্ড জেন্টেলম্যান। তাঁর জন্য একটি নতুন অ্যাকাউন্ট (@SecondGentleman) তৈরি করেছে টুইটার কর্তৃপক্ষ।

দ্য নিউইয়র্ক পোস্ট এক প্রতিবেদনে জানিয়েছে, নতুন প্রশাসনের কাছে অ্যাকাউন্টগুলো হস্তান্তরের বিষয়ে টুইটার প্রস্তুতি নিচ্ছে। এ ব্যাপারে কাজ চলছে।

এদিকে হোয়াইট হাউসের প্রাতিষ্ঠানিক টুইটার অ্যাকাউন্টগুলো নতুন প্রশাসনের কাছে যে হস্তান্তরিত হতে যাচ্ছে, সে বিষয়টি গতকাল রাতে নিজের অনুসারীদের স্মরণ করিয়ে দিয়েছেন বাইডেন।

যুক্তরাষ্ট্র থেকে আরও পড়ুন
মন্তব্য করুন