সমস্যার মধ্যেই লুকিয়ে থাকে সম্ভাবনা: কামাল উদ্দিন

বিজ্ঞাপন
default-image

মিশিগানে রিয়েল এস্টেট ব্যবসায়ী কামাল উদ্দিন বলেছেন, ‘মানুষের জীবনযাত্রা, অর্থনীতি, ব্যবসা-বাণিজ্যসহ সবকিছু ভালোই চলছিল। হঠাৎ করে দেখা দিল করোনাভাইরাস মহামারি। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, প্রতিটি সমস্যার মধ্যেই লুকায়িত থাকে সুপ্ত সম্ভাবনা। এ সম্ভাবনাকে কাজে লাগাতে হবে, সময় থাকতেই সজাগ হতে হবে।’

কামাল উদ্দিন বলেন, করোনার কারণে মানুষ যত সমস্যাতেই পড়ুক, পৃথিবীতে মানুষের সবচেয়ে শান্তির জায়গা হচ্ছে নিজের বাড়ি। নিজের বাড়িতে নাকি ডাল-ভাত খেয়েও ঘুম ভালো হয়। এ ধারণাকে কাজে লাগায় আবাসন খাত বা রিয়েল এস্টেট সেক্টর। মানুষের আয় বা সামর্থ্য কমলেই নিজের একটি ঠিকানা বা বাড়ি কেনার আগ্রহ যে কমে যাবে, ব্যাপারটা এমন নয়।

কামাল উদ্দিন বলেন, এখান থেকেই অনেকের নিজের বাড়ির প্রতি আকাঙ্ক্ষা প্রবল থেকে প্রবলতর হতে পারে। আগের দিনে রিয়েল এস্টেট ব্যবসায় অনেক অস্পষ্ট ব্যাপার ছিল, যা সাধারণ মানুষের জন্য জানা বেশ কঠিন ছিল। তবে এখন অনেক কিছুই বদলে গেছে। ইন্টারনেটভিত্তিক সার্ভিস চালু হওয়ার পর থেকে প্রোপার্টি বেচা কিংবা কেনা অনেক বেশি সহজ ও সুবিধাজনক হয়ে গেছে।

মিশিগানে প্রোপার্টি কেনাবেচায় হোম সোর্স রিয়েলিটি সহায়তা করে থাকে। ই–মেইলে (agentkuddin@gmail.com) প্রতিষ্ঠানটির সঙ্গে যোগাযোগ করা যাবে। যেকোনো পরামর্শের জন্য রিয়েল এস্টেট এজেন্টদের সঙ্গে যোগাযোগ করার জন্য পরামর্শ দিয়েছেন কামাল উদ্দিন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন