default-image

মার্কিন সিনেটে রিপাবলিকান দলের নেতা মিচ ম্যাককনেল তাঁর দলের পুরুষ সদস্যদের করোনার টিকা গ্রহণের জন্য আহ্বান জানিয়েছেন।

২৯ মার্চ সিনেটর মিচ ম্যাককনেল বলেছেন, একজন রিপাবলিকান পুরুষ হিসেবে তিনি শুরুতেই টিকা নিয়েছেন। দলের সব পুরুষ সদস্যদের তিনি টিকা গ্রহণের আহ্বান জানিয়েছেন।

টিকা নিয়ে বিস্তারিত জানাতে গিয়ে রিপাবলিকান দলের এ শীর্ষ নেতা বলেন, যুক্তরাষ্ট্রে তিন ধরনের টিকা দেওয়া হচ্ছে। এর মধ্যে দুটি টিকা কোভিড-১৯ এর বিরুদ্ধে ৯০ শতাংশ কার্যকর এবং অন্যটি ৭০ শতাংশ কার্যকর বলে প্রমাণিত।

টিকা না নেওয়ার পক্ষে কোনো যুক্তি নেই উল্লেখ করে তিনি সবাইকে দ্রুততার সঙ্গে টিকা নিয়ে মহামারি মোকাবিলায় এগিয়ে আসার উদাত্ত আহ্বান জানিয়েছেন।

এনপিআর-এর জরিপে বলা হয়েছে, ৪৯ শতাংশ রিপাবলিকান পুরুষের টিকা গ্রহণের জন্য কোনো উদ্যোগ নেই। অপরদিকে ডেমোক্রেটিক দলের ৮৭ শতাংশ লোকজনই জরিপে বলেছেন, তাঁরা হয় টিকা গ্রহণ করেছেন বা প্রথম সুযোগেই গ্রহণ করবেন

এক জরিপে দেখা গেছে, রিপাবলিকান দলের পুরুষ সদস্যদের মধ্যে টিকা নেওয়ার ক্ষেত্রে অনীহা রয়েছে। যুক্তরাষ্ট্রের অধিকাংশ জনগোষ্ঠীকে টিকার আওতায় নিয়ে আসার জন্য সব ধরনের প্রয়াস নেওয়া হয়েছে। স্বাস্থ্যসেবীরা মনে করছেন, ৭৫ শতাংশের বেশি জনগোষ্ঠীকে টিকা দেওয়া না হলে সংক্রমণ রোধ করা কঠিন হয়ে যাবে।

এনপিআর-এর জরিপে বলা হয়েছে, ৪৯ শতাংশ রিপাবলিকান পুরুষের টিকা গ্রহণের জন্য কোনো উদ্যোগ নেই। অপরদিকে ডেমোক্রেটিক দলের ৮৭ শতাংশ লোকজনই জরিপে বলেছেন, তাঁরা হয় টিকা গ্রহণ করেছেন বা প্রথম সুযোগেই গ্রহণ করবেন।

সিনেটর মিচ ম্যাককনেল গত ১৮ ডিসেম্বর প্রথম ডোজ টিকা গ্রহণ করেছেন।

বিজ্ঞাপন
যুক্তরাষ্ট্র থেকে আরও পড়ুন
মন্তব্য করুন