default-image

যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহীদুল ইসলামের সঙ্গে ফোবানা নেতৃবৃন্দের বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে রাষ্ট্রদূত শহীদুল ইসলামকে ৩৫তম ফোবানা সম্মেলনে আনুষ্ঠানিক আমন্ত্রণ জানানো হয়েছে।

১৯ মার্চ বিকেলে ওয়াশিংটনের বাংলাদেশ দূতাবাসে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে অংশগ্রহণ করেন—ফোবানার চেয়ারম্যান জাকারিয়া চৌধুরী, ৩৫তম ফোবানা সম্মেলনের কনভেনর জি আই রাসেল, সিনিয়র কো-কনভেনর পারভীন পাটোয়ারী ও মজনু মিয়া, চিফ প্যাট্রন কবির পাটোয়ারী, কালচারাল কমিটির চেয়ারপারসন আকতার হোসেন, ট্রেজারার ফায়জুল ইসলাম ও সিকিউরিটি কমিটির চেয়ারপারসন রোমিও হক।

বৈঠকে ফোবানা নেতৃবৃন্দ রাষ্ট্রদূত শহীদুল ইসলামকে ফোবানার বিভিন্ন বিষয় নিয়ে অবহিত করেন। পরে ৩৫তম ফোবানা সম্মেলনের আমন্ত্রণপত্র তাঁর কাছে হস্তান্তর করা হয়।

আগামী ৩,৪ ও ৫ সেপ্টেম্বর ওয়াশিংটনে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৩৫তম ফোবানা সম্মেলন। এবারের সম্মেলনের আয়োজক আমেরিকান বাংলাদেশ ফ্রেন্ডশিপ সোসাইটি (এবিএফএস)। সম্মেলনের ভেন্যু ওয়াশিংটনের গেলর্ড রিসোর্ট অ্যান্ড ন্যাশনাল কনভেনশন, ন্যাশনাল হারবার, মেরিল্যান্ড।

বিজ্ঞাপন

সম্মেলনে দেশ ও প্রবাসের লেখক-সাংবাদিক-বুদ্ধিজীবী-শিল্পীসহ গুণীজনেরা অংশ নেবেন। সম্মেলনে বিভিন্ন ক্যাটাগরিতে থাকবে প্রতিযোগিতা, সেমিনার, বাংলাদেশের সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন, মুভি ম্যারাথন, ফ্যাশন শো, সায়েন্স অ্যান্ড টেক ফেয়ার, জব ফেয়ার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ পূর্তি, বিশ্ববিদ্যালয় মিলনমেলা, মুক্তিযোদ্ধা সম্মাননা, বইমেলা, পুথি ও ছড়া পাঠের আসর, সাহিত্য আড্ডা, ফোবানা ম্যাগাজিন, ফোবানা নিউজ বুলেটিন, ফোবানা ম্যারাথন, ফোবানা প্যারেডসহ নানামুখী আয়োজন।

সম্মেলন সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য সম্মেলনের সভাপতি ইনারা ইসলাম (৫৭১-৪৩৫-৬৭২৮), কনভেনর জি আই রাসেল (৬৪৬-৫৩৩-১৩৫০) সদস্যসচিব শিব্বীর আহমেদ (২০২-৭০৫-৭৯০০), ফোবানার চেয়ারম্যান জাকারিয়া চৌধুরী (৯১৭-৫১৪-৪৬৪১) ও এক্সিকিউটিভ সেক্রেটারি মাসুদ চৌধুরীর (৮১৮-৭৩০-১০২০) নম্বরে যোগাযোগ করার অনুরোধ জানানো হয়েছে।

যুক্তরাষ্ট্র থেকে আরও পড়ুন
মন্তব্য করুন