default-image

নিউইয়র্কের ডেমোক্র্যাট কংগ্রেসওমেন আলেক্সান্দ্রিয়া ওকাসিও-কর্তেজ বলেছেন, ক্যাপিটল হিলে তাণ্ডবের দিন তিনি যৌন হয়রানির শিকার হতে হতে বেঁচে গেছেন।

সিএনএন-এর প্রতিবেদনে বলা হয়েছে, ১ ফেব্রুয়ারি ইনস্টাগ্রামের লাইভে এসে ৩১ বছর বয়সী ডেমোক্র্যাট কংগ্রেসওমেন ওকাসিও-কর্তেজ এ কথা বলেছেন।

ওকাসিও-কর্তেজ বলেন, গত ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে তাণ্ডবের ঘটনার সময় তিনি হামলাকারীদের হাতে যৌন হয়রানির শঙ্কায় ছিলেন। তবে বড় কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা থেকে বেঁচে গেছেন তিনি। এ ঘটনায় তিনি মানসিকভাবে অনেক আঘাত পেয়েছেন। তাই এত দিন বিষয়টি তিনি প্রকাশ্যে আনেননি।

প্রতিবেদনে বলা হয়, প্রায় এক ঘণ্টাব্যাপী ইনস্টাগ্রামের ওই লাইভ অনুষ্ঠানে গত ৬ জানুয়ারির ঘটনার বিবরণ দেন ওকাসিও।

বিজ্ঞাপন

ওকাসিও বলেন, ‘৬ জানুয়ারি মনে হচ্ছিল আমি মরে যাচ্ছি।’ তিনি বলেন, ওই দিন এক ব্যক্তি আমার অফিসের দরজা ভাঙতে ভাঙতে বলছিলেন ‘কোথায় সে’। তাঁর ধারণা ছিল, ওই ব্যক্তি হামলাকারী। কিন্তু ওই ব্যক্তি ছিলেন পুলিশ কর্মকর্তা। দুপুর একটা এক মিনিটের দিকে এই ঘটনা ঘটে।

ওকাসিও বলেন, অফিসের প্রতিটি দরজায় অনেক হট্টগোল হচ্ছিল। কেউ একজন দরজা ভাঙার চেষ্টা করছিলেন। এ সময় তিনি তাঁর কংগ্রেস পরিচালকের অফিসের দিকে দৌড়ে যান। ওই পরিচালক তাঁকে লুকাতে বলেছিলেন। তিনি ওই অফিসের বাথরুমে লুকিয়ে থাকেন। এ সময় কেউ একজন ‘কোথায় সে?’ ‘কোথায় সে?’ বলে চিৎকার করতে করতে বাথরুমের দিকে এগোতে থাকেন। এ সময় ওকাসিও ভয়ে অনেকক্ষণ দম আটকে ধরে ছিলেন। পরে একজন স্টাফ তাঁকে পরিস্থিত স্বাভাবিক হয়েছে বললে তিনি বের হয়ে আসেন।

ওকাসিওর কমিউনিকেশন ডিরেক্টর লরেন হিট বলেন, ‘কোথায় সে?’ ‘কোথায় সে?’ বলে চিৎকার করে বাথরুমের দিকে এগিয়ে যাওয়া ওই ব্যক্তি ক্যাপিটাল পুলিশ কর্মকর্তা।

যুক্তরাষ্ট্র থেকে আরও পড়ুন
মন্তব্য করুন