default-image

‘এসো এক হই অধিকারের কথা কই’—স্লোগানকে সামনে রেখে ৬ ফেব্রুয়ারি বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের যুক্তরাষ্ট্র শাখার আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের কেন্দ্রীয় সহসভাপতি আজাদ আহমেদ পাটওয়ারীর সভাপতিত্বে এক ভার্চ্যুয়াল সভায় কেন্দ্রীয় সভাপতি মোহাম্মদ কবীর হোসেন ও সাধারণ সম্পাদক বিপ্লব কুমার পোদ্দারের অনুমোদনে এই কমিটির সদস্যদের নাম ঘোষণা করা হয়।

এই কমিটির সভাপতি মোহাম্মদ আলি হোসাইন মজুমদার ও আবদুস সাত্তারকে সাধারণ সম্পাদক করে কমিটি গঠন করা হয়। প্রবাসীদের জন্য কাজ করার প্রতিশ্রুতি নিয়ে আগামী এক বছরের জন্য এ কমিটি অনুমোদন করা হয়েছে।

ভার্চ্যুয়াল এ অনুষ্ঠানে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের প্রধান উপদেষ্টা নুরুল হক, কেন্দ্রীয় সভাপতি ও সম্পাদক যথাক্রমে কবীর হোসেন ও বিপ্লব কুমার পোদ্দার যোগ দেন। আরও অংশ নেন—কেন্দ্রীয় সহসভাপতি মোহাম্মদ সোহরাব হোসেন, সহসাংগঠনিক সম্পাদক নেয়ামত উল্ল্যা, মানব পাচার প্রতিরোধ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক কুদরত এ হাসান, গণযোগাযোগ বিষয়ক সম্পাদক ফাহিম আহমেদ, সহ অর্থ সম্পাদক শাকিলুজ্জামান, সহ শ্রম ও অভিবাসন সম্পাদক রাজিব আহমেদসহ যুক্তরাষ্ট্র শাখার বিভিন্ন অঙ্গরাজ্যের নেতারা।

বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্র শাখা কমিটির অন্য সদস্যরা হলেন—সহসভাপতি মোহাম্মদ মামুন, সিকদার রহমান ও জিয়াউল হাসেম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান, মোহাম্মদ আবুল কাশেম ও হাফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক হাসিবুল ইসলাম ভূঁইয়া, সহসাংগঠনিক সম্পাদক মওদুদ আহমেদ ও মোহাম্মদ সালাউদ্দিন, দপ্তর সম্পাদক মো. নাজমুল হুদা ও সহদপ্তর সম্পাদক মোহাম্মদ সরওয়ার খান, অর্থ সম্পাদক মাহমুদুল হাসান, সহ অর্থ সম্পাদক জোবায়ের আহমেদ, সমাজ সেবা সম্পাদক রাজু আহমেদ, সহসমাজ সেবা সম্পাদক ইমাম মিজি, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক পলাশ প্রভাত, সহ ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক মোহাম্মদ হোসাইন, প্রচার ও প্রকাশনা সম্পাদক রুহুল খান, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক মোহাম্মাদ ফখরুল ইসলাম, গণযোগাযোগ বিষয়ক সম্পাদক নাজমুল ইসলাম, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এইচ এম শরিফুল ইসলাম, সামাজিক যোগাযোগ মাধ্যম বিষয়ক সম্পাদক ফাহেদ নবী, সহ সামাজিক যোগাযোগ মাধ্যম বিষয়ক সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর হোসাইন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ আল আমিন, প্রবাসীকল্যাণ ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক কাউসার আহমেদ, শ্রম ও অভিবাসন বিষয়ক সম্পাদক শামেল মোহাম্মদ সোহেল, মানবপাচার প্রতিবাদ ও পুনর্বাসন সম্পাদক বাবলু আহমেদ, পরিবেশ ও জলবায়ু বিষয়ক সম্পাদক সাইদুর রহমান, স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক শাওন রাজ।

কার্য নির্বাহী সদস্যরা হলেন—আজাদ আহমেদ পাটওয়ারী, নেয়ামত উল্ল্যা, কুদরত এ হাসান ও ফাহিম আহমেদ।

যুক্তরাষ্ট্র থেকে আরও পড়ুন
মন্তব্য করুন