default-image

যুক্তরাষ্ট্রের সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামার কাছে সবজির ঝুড়ি উপহার পাঠিয়েছেন প্রেসিডেন্ট জো বাইডেনের স্ত্রী ও বর্তমান ফার্স্ট লেডি জিল বাইডেন।

তবে সদ্য সাবেক ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের সঙ্গে ফার্স্ট লেডি জিল বাইডেনের যোগাযোগ নেই বলে জানা গেছে।

সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার সময় ভাইস প্রেসিডেন্ট ছিলেন বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন। তখন থেকেই জিল বাইডেনের সঙ্গে মিশেল ওবামার চমৎকার সম্পর্কের কথা সবাই জানে। হোয়াইট হাউসের বাসিন্দা হিসেবে ফার্স্ট লেডি জিল বাইডেন ‘কেয়ার প্যাকেট’ নামে এক ঝুড়ি সবজি পাঠিয়েছেন মিশেল ওবামার কাছে।

বিজ্ঞাপন

গত সপ্তাহে পাঠানো এ ঝুড়িতে ব্রকলি ও শালগমসহ নানা সবজি রয়েছে। বর্তমান ফার্স্ট লেডির কাছে থেকে এমন উপহার পেয়ে আনন্দিত হয়েছেন সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামা। তাঁর ইনস্টাগ্রামে সবজিসহ ঝুড়ির ছবি পোস্ট দিয়ে মিশেল ওবামা তাঁর মুগ্ধতার কথা জানিয়েছেন।

মিশেল বলেছেন, বর্তমান ফার্স্ট লেডি জিল বাইডেনের কাছ থেকে সবজির ঝুড়ি উপহার পেয়ে তিনি কৃতজ্ঞ। হোয়াইট হাউসের আঙিনায় চাষ হওয়া এসব সবজি সতেজ ও খুবই সুস্বাদু বলে তিনি মন্তব্য করেন।

default-image

২০০৯ সালে সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামা হোয়াইট হাউসের আঙিনায় সবজি চাষ শুরু করেন। হোয়াইট হাউসের দক্ষিণের আঙিনায় ২৮০০ স্কয়ার ফুটের এ সবজি বাগান তখন মার্কিন সংবাদমাধ্যমের শিরোনাম হয়েছিল। মিশেল ওবামাকে অনুসরণ করে দেশের বিভিন্ন এলাকায় লোকজন বাড়ির আঙিনায় এমন বাগান করার জন্য উদ্বুদ্ধ হয়। এ নিয়ে পরে ‘আমেরিকান গ্রোন’ নামে একটি বই লিখেছেন মিশেল ওবামা।

বিজ্ঞাপন
যুক্তরাষ্ট্র থেকে আরও পড়ুন
মন্তব্য করুন