মিশিগান স্টেট ইউনিভার্সিটির শিক্ষার্থীদের কোয়ারেন্টিনে থাকার পরামর্শ

বিজ্ঞাপন
default-image

করোনাভাইরাস প্রতিরোধে মিশিগান স্টেট ইউনিভার্সিটির (এমএসইউ) সব শিক্ষার্থীকে সেলফ কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দিয়েছে ইংহাম কাউন্টির স্বাস্থ্য বিভাগ। গত ২৪ আগস্ট থেকে এ পর্যন্ত ইউনিভার্সিটিতে করোনায় সংক্রমিতের সংখ্যা ৩৪২ জনে পৌঁছানোয় এই পরামর্শ দিয়েছে কাউন্টি স্বাস্থ্য বিভাগ।

কাউন্টির স্বাস্থ্য কর্মকর্তা লিন্ডা এস ভেইল এক বিবৃতিতে বলেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধ করতে হবে। আমি এমএসইউর শিক্ষক-শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য উদ্বিগ্ন। স্থানীয়ভাবে পরীক্ষা না করালে ভাইরাসের বিস্তার ইংহাম কাউন্টিতে ছড়িয়ে পড়বে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
গত ২৪ আগস্ট থেকে এ পর্যন্ত এমএসইউতে করোনায় সংক্রমিতের সংখ্যা ৩৪২ জনে পৌঁছেছে

স্বাস্থ্য অধিদপ্তর বলছে, এমএসইউতে যারা ছিলেন তাঁদের সবাইকে ২৬ সেপ্টেম্বর বেলা ১১টা ৫৯ মিনিট পর্যন্ত ১৪ দিনের সেলফ কোয়ারেন্টিনে থাকতে হবে।এই সুপারিশ কোনো জরুরি আদেশ নয়। তবে শিক্ষার্থীরা তা না মানলে আরও কঠোর এবং বাধ্যতামূলক বিধিনিষেধ আরোপ করা হবে বরে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

মিশিগান স্টেট ইউনিভার্সিটির চিকিৎসক ডেভিড ওয়েজম্যান্টেল এক বিবৃতিতে বলেন, এমএসইউ কোভিড-১৯ এর বিস্তার রোধে যথাসাধ্য প্রতিশ্রুতিবদ্ধ। এতে সবার ভূমিকা রয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের এই সুপারিশ আরও সহায়তা করবে। নতুন সংক্রমিতদের এক-তৃতীয়াংশ সম্প্রতি সামাজিক সমাবেশে অংশ নিয়েছিলেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
মিশিগান অঙ্গরাজ্যে করোনায় সংক্রমিত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ১১ হাজার ৫২৪ জনে। মৃত্যু হয়েছে ছয় হাজার ৫৯১ জনের

এদিকে মিশিগান অঙ্গরাজ্যে করোনায় সংক্রমিত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ১১ হাজার ৫২৪ জনে। মৃত্যু হয়েছে ছয় হাজার ৫৯১ জনের। স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, করোনাভাইরাস মেট্রো ডেট্রয়েট থেকে রাজ্যের পশ্চিম দিকে বেশি ছড়িয়েছে। তাঁদের আশঙ্কা তাপমাত্রা কমায় করোনাভাইরাসের সংক্রমণের হার আরও বাড়বে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন