default-image

আমেরিকার মিশিগান অঙ্গরাজ্যে করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক পরা নিয়ে বিতর্কের জেরে এক ব্যক্তি নিহত ও একজন আহত হয়েছেন। ১৪ জুলাই সকালে রাজ্যের উইন্ডসর টাউনশিপের কোয়ালিটি ডেইরি এলাকায় এই ঘটনা ঘটে।

পুলিশ জানায়, ১৪ জুলাই সকালে কোয়ালিটি ডেইরি এলাকায় ৭৭ বছর বছর বয়সী মাস্ক পরিহিত এক ব্যক্তি সন এরিক (৪৩) নামের অপর এক ব্যক্তিকে মাস্ক পরতে বলেন। এ নিয়ে দুজনের মধ্যে কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে সন এরিক ৭৭ বছর বয়সী ওই ব্যক্তিকে ছুরিকাঘাত করে পালিয়ে যান। পরে এটন কাউন্টির পুলিশ হামলাকারী সন এরিকেকে আটক করার চেষ্টা করলে এরিক পুলিশকে ছুরিকাঘাতের চেষ্টা করেন। এ সময় পুলিশ তাঁকে লক্ষ্য করে গুলি ছুড়লে তিনি আহত হন। পরে আহত অবস্থায় হাসপাতালে নেওয়ার পর অস্ত্রোপচারের সময় তাঁর মৃত্যু হয়। সন এরিক এম ডটের কর্মী ছিলেন। তিনি পরিবহন প্রযুক্তিবিদ ছিলেন।

ছুরিকাঘাতে আহত ব্যক্তি হাসপাতালে চিকিৎসাধীন। মিশিগান স্টেট পুলিশ ঘটনার ফুটেজ প্রকাশ করেছে। মিশিগান রাজ্য পুলিশ সন এরিকের ছুরিকাঘাত করা ও পুলিশের গুলি ছোড়ার বিষয় দুটি তদন্ত করছে।

মিশিগানে এ পর্যন্ত মাস্ক পরা নিয়ে বিতর্কে দুজন প্রাণ হারিয়েছেন। এর আগে ফ্লিন্ট ডলার স্টোরে নিরাপত্তারক্ষী ও গ্রাহকের মধ্যে বিতর্কের জেরে এক ব্যক্তি নিহত হন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0