default-image

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যে মশার কামড়ে ‘ওয়েস্ট নাইল’ ভাইরাসে সংক্রমিত হয়ে বার্টন ডেইটার্স নামের এক সাংবাদিকের মৃত্যু হয়েছে।

মিশিগানের স্থানীয় সাংবাদিক বার্টন ডেইটার্সের ‘ওয়েস্ট নাইল’ ভাইরাসে সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে বলে উড টিভি এক প্রতিবেদনে জানিয়েছে।

উড টিভি জানিয়েছে, বার্টন মশার কামড়ে ‘ওয়েস্ট নাইল’ ভাইরাসে সংক্রমিত হয়ে গত সাত মাস ধরে ভুগছিলেন। তাঁর বয়স হয়েছিল ৫৬ বছর। ১৬ এপ্রিল মৃত্যুর সময় তাঁর সঙ্গে হাসপাতালে ছিলেন তাঁর স্ত্রী লোরেনা, শিশু সন্তান হ্যারিসন ও সোফিসহ ঘনিষ্ঠ বন্ধুরা। তিনি গত ৩০ বছর ধরে সাংবাদিকতা করেন।

বার্টন ডেইটার্সের মৃত্যুর পর তাঁর স্ত্রী লোরেনা ডেইটার্স ফেসবুক পোস্টে লিখেছেন, গত সেপ্টেম্বরে মশার কামড়ে ‘ওয়েস্ট নাইল’ ভাইরাসে সংক্রমিত হয় বার্টন। সে লড়াই করছিল। অবশেষে আমার আত্মার বন্ধু এবং আমার দুই সন্তানের বাবা কয়েক ঘণ্টা আগে শান্তিপূর্ণভাবে না ফেরার দেশে চলে গেলেন।

যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন তাদের ওয়েবসাইটে বলেছে, যুক্তরাষ্ট্রে মশাবাহিত রোগের মধ্যে প্রধান হচ্ছে ওয়েস্ট নাইল ভাইরাস। এই ভাইরাস প্রতিরোধে কোনো টিকা নেই এবং আক্রান্ত মানুষের সুনির্দিষ্ট চিকিৎসা নেই। আক্রান্ত প্রতি পাঁচজনের একজনের জ্বর ও অন্যান্য উপসর্গ দেখা দেয়। আক্রান্ত ১৫০ জনের মধ্যে একজনের পরিস্থিতি তীব্র হয়, মৃত্যুর ঘটনাও ঘটে।

বিজ্ঞাপন
যুক্তরাষ্ট্র থেকে আরও পড়ুন
মন্তব্য করুন