default-image

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় মিশিগান অঙ্গরাজ্যের দক্ষিণ ও মধ্য মিশিগানে বারের অভ্যন্তরীণ পরিষেবা বন্ধের ঘোষণা দিয়েছেন রাজ্য গভর্নর গ্রিচেন হুইটমার। ১ জুলাই থেকে এই আদেশ কার্যকর হয়েছে। 

গভর্নর গ্রিচেন হুইটমার বলেন, মিশিগানে করোনার সংক্রমণ আবার বৃদ্ধি পাওয়ায় এ আদেশ জারি করতে হয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণ করতে এবং মানুষকে সুরক্ষা দিতে এই পদক্ষেপের প্রয়োজন ছিল। তবে সামাজিক দূরত্ব বজায় রেখে বারগুলো তাদের আউটডোর পরিষেবা খোলা রাখতে পারবে।
মিশিগানের পূর্ব ল্যান্সিংয়ে হার্পার’স বার থেকে সম্প্রতি শতাধিক মানুষ করোনায় সংক্রমিত হন। দীর্ঘদিন বন্ধ থাকার পর গত ৮ জুন থেকে মিশিগানের বার ও রেস্টুরেন্টগুলো আবার চালু হয়।
এদিকে ১ জুলাই মিশিগানের বেউমন্ট হাসপাতাল ঘোষণা করেছে, তাদের একদল গবেষক করোনা শনাক্তে নতুন একটি পরীক্ষাপদ্ধতি আবিষ্কার করেছে। এই পদ্ধতিতে ৩০ থেকে ৪৫ মিনিটের মধ্যে প্রস্রাব, রক্ত ও মুখের লালা থেকে ভাইরাস শনাক্ত করা যাবে।
বেউমন্ট হাসপাতাল সূত্রে জানা গেছে, গবেষক দলটির নেতৃত্বে ছিলেন বেউমন্ট রিসার্চ ইনস্টিটিউটের লরা ল্যাম্ব ও মাইকেল চ্যান্সেলর। তাঁরা নতুন এই পরীক্ষাপদ্ধতির ফল বিদ্যমান পদ্ধতির ফলের সঙ্গে তুলনা করে দেখেছেন, তা নির্ভুল।
তবে মিশিগানের স্বাস্থ্য ও মানবসেবা বিভাগ নতুন এই পরীক্ষাপদ্ধতির ব্যাপারে এখনো কিছু জানে না। এ কারণে এ নিয়ে তারা কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0