default-image

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের রাজধানী ল্যান্সিংয়ে ১৪ নভেম্বর প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পক্ষে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এদিকে ডেট্রয়েট শহরের ডাউন টাউনে জো বাইডেনের সমর্থকেরাও একটি সমাবেশ করেছেন।

১৪ নভেম্বর ল্যান্সিংয়ে স্টেট ক্যাপিটাল ভবনের বাইরে প্রেসিডেন্ট ট্রাম্পের সমর্থকেরা নির্বাচনের ফলের বিরুদ্ধে এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করেন। সমাবেশে তাঁরা সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবি জানান।

বিজ্ঞাপন
আমাদের স্লোগান হচ্ছে, ট্রাম্প-পেন্স এখন আউট। আমাদের এখন এগিয়ে যাওয়ার সময়
সিন্ডি লুইজ, জো বাইডেনের সমর্থক

সমাবেশে উপস্থিত ট্রাম্পের সমর্থক ল্যারি পারসন্স বলেন, ‘এই নির্বাচনে জালিয়াতি ও কারচুপি হয়েছে। আমি ব্যক্তিগতভাবে আশা করি এ ধরনের নির্বাচন যেন আর না হয়।’

ডেনিস পাগুরা নামে ট্রাম্পের আরেকজন সমর্থক বলেন, ‘আমাদের ভোট গণনা না করা ও নির্বাচনে দুর্নীতি আমরা সহ্য করব না। এটা তৃতীয় বিশ্বের কোনো দেশ না, আমরা আমেরিকান। আমরা সংবিধানকে বিশ্বাস করি। আমি স্বপ্নেও কখনো ভাবিনি যে, আজ এখানে এ বিষয়ে কথা বলতে হবে।’

এদিকে রাজ্যের ডেট্রয়েট শহরের ডাউন টাউনে জো বাইডেনের সমর্থকেরাও একটি সমাবেশ করেছেন। সমর্থকদের একজন সিন্ডি লুইজ বলেন, “আমাদের স্লোগান হচ্ছে, ‘ট্রাম্প-পেন্স এখন আউট’। আমাদের এখন এগিয়ে যাওয়ার সময়।”

সম্প্রতি ডোনাল্ড ট্রাম্পের পক্ষে নির্বাচনে জালিয়াতির একাধিক মামলা মিশিগানের আদালতে করা হলেও বিচারকেরা জালিয়াতি বা প্রতারণার কোনো প্রমাণ না পাওয়ায় তা খারিজ করে দেন।

যুক্তরাষ্ট্রের সাইবার সিকিউরিটি অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার সিকিউরিটি এজেন্সি এক বিবৃতিতে জানিয়েছে, ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচন যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে সুরক্ষিত নির্বাচন ছিল।

এই এজেন্সি যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিটি বিভাগের অধীনে পরিচালিত একটি সংস্থা।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0