default-image

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যে সরকারিভাবে প্রেসিডেন্ট নির্বাচনের ফল ঘোষণায় বিলম্ব করা ও ওয়েইন কাউন্টিতে ভোট বাতিল করে নতুন করে ভোট নেওয়ার আবেদন জানিয়ে ডোনাল্ড ট্রাম্পের পক্ষে করা একটি মামলা ১৬ নভেম্বর খারিজ করে দিয়েছেন রাজ্যের আপিল আদালত।

রাজ্যের ওয়েইন কাউন্টির দুজন ভোটারের পক্ষে ডেভিড কোলম্যান এই মামলা দায়ের করেন। মামলায় ওয়েইন কাউন্টিতে ভোট গণনায় নিরপেক্ষ নিরীক্ষার প্রয়োজনীয়তা, সরকারিভাবে নির্বাচনের ফল ঘোষণায় বিলম্ব করা এবং কাউন্টিতে নির্বাচন বাতিল করে নতুন নির্বাচনের জন্য আদালতের আদেশ প্রার্থনা করা হয়।

১৩ নভেম্বর ওয়েইন কাউন্টি সার্কিটের প্রধান বিচারক টিমোথি কেনিও তাঁর আদালতে খারিজ করে দেন। এরপর ডেভিড কোলম্যান আপিল আদালতে আপিল করেন।

আপিল আদালতে মামলা খারিজ হওয়ার পর ডেভিড কোলম্যান গণমাধ্যমকে বলেন, তিনি ১৭ নভেম্বর মিশিগান সুপ্রীম কোর্টে আপিল মামলা দায়েরের পরিকল্পনা করছেন।

বিজ্ঞাপন
রাজ্যের ওয়েইন কাউন্টির দুজন ভোটারের পক্ষে ডেভিড কোলম্যান এই মামলা দায়ের করেন। মামলায় ওয়েইন কাউন্টিতে ভোট গণনায় নিরপেক্ষ নিরীক্ষার প্রয়োজনীয়তা, সরকারিভাবে নির্বাচনের ফল ঘোষণায় বিলম্ব করা এবং কাউন্টিতে নির্বাচন বাতিল করে নতুন নির্বাচনের জন্য আদালতের আদেশ প্রার্থনা করা হয়

এদিকে মিশিগান অঙ্গরাজ্যে জেনারেল মোটরসের সিইও মেরি বেরা ও ইউনাইটেড অটো ওয়ার্কার্সের (শ্রমিক ইউনিয়ন) প্রেসিডেন্ট ররি গ্যাম্বল ১৬ নভেম্বর নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সঙ্গে ভার্চ্যুয়াল সভা করেছেন। সভায় দেশের অর্থনীতি এবং করোনাভাইরাস সংক্রমণ ও প্রতিরোধের ব্যাপারে আলাপ হয়।

ইউনিয়ন প্রেসিডেন্ট গ্যাম্বল এক বিবৃতিতে বলেন, আমরা প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্টের কাছে করোনা মহামারিতে ক্ষতিগ্রস্তদের জন্য জরুরি ভিত্তিতে একটি অর্থনৈতিক প্যাকেজ ঘোষণার কথা বলেছি। করোনাকালে যারা কর্মক্ষেত্রে ফ্রন্ট লাইনে কাজ করছেন তাঁদের সুরক্ষা সহায়তা, পিপিই ও ভ্যাকসিন সরবরাহের কথা বলেছি।

জেনারেল মোটর কোম্পানী এক বিবৃতিতে বলেছে, জো বাইডেন ও কমলা হ্যারিসের সঙ্গে গুরুত্বপূর্ণ আলোচনায় অংশ নিয়ে তাঁরা সন্তুষ্ট।

মন্তব্য পড়ুন 0