default-image

যুক্তরাষ্ট্রে মিশিগান অঙ্গরাজ্যের চারটি শহরে ডেমোক্রেটিক পার্টির ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী কমলা হ্যারিস ঝটিকা নির্বাচনী সফর করছেন। ২৫ অক্টোবর তিনি রাজ্যের দুটি জনবহুল কাউন্টি ওকল্যান্ড ও ওয়েন কাউন্টির ডেট্রয়েট, ট্রয়, সাউথফিল্ড এবং পন্টিয়াক শহরে নির্বাচনী সমাবেশ করেছেন।

ডেট্রয়েটের ইন্টারন্যাশনাল ব্রাদারহুড ইলেকট্রিক্যাল ওয়ার্কার্স লোকাল ৫৯ অফিসের সামনের পার্কিং লটে সমর্থকদের উদ্দেশ করে দেওয়া বক্তব্যে কমলা হ্যারিস বলেন, ‘আপনারা দ্রুত ব্যালট সংগ্রহ করুন ও ভোট প্রদান করুন। ২০১৬ সালের ভুল যেন আর না হয়। সম্ভবত আপনারাই আমেরিকার পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচন করতে যাচ্ছেন।’

বিজ্ঞাপন
মিশিগানে ৩০ লাখেরও বেশি ভোটার অনুপস্থিত ব্যালটের আবেদন করেছেন। ইতিমধ্যে ২০ লাখ ভোটার ভোট দিয়েছেন। বিশেষজ্ঞদের ধারণা, মিশিগানে এবার ৫০ লাখ ৯০ হাজার মানুষ ভোট দেবেন

মিশিগানে কমলা হ্যারিসের এটা দ্বিতীয় নির্বাচনী সফর। ২৫ অক্টোবর মিশিগানের চার শহরের সমাবেশে তিনি জনস্বাস্থ্য, অর্থনীতি, বর্ণবাদ, ন্যায় বিচার ও যুক্তরাষ্ট্রের বিভিন্ন সংকটের কথা তুলে ধরেন।

ডেট্রয়েটের সমাবেশে রাজ্যের ডেমোক্র্যাট নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন—রাজ্য গভর্নর গ্রিচেন হুইটমার, লেফটেন্যান্ট গভর্নর গারলিন গিলক্রিস্ট, ডেট্রয়েটের মেয়র মাইক ডুগান ও অ্যাটর্নি জেনারেল ডানা নেসেল।

মিশিগানে ৩০ লাখেরও বেশি ভোটার অনুপস্থিত ব্যালটের আবেদন করেছেন। ইতিমধ্যে ২০ লাখ ভোটার ভোট দিয়েছেন। বিশেষজ্ঞদের ধারণা, মিশিগানে এবার ৫০ লাখ ৯০ হাজার মানুষ ভোট দেবেন।

default-image

এদিকে ২৭ অক্টোবর মিশিগানের রাজধানী ল্যান্সিংয়ের বিমানবন্দরে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী সমাবেশে ভাষণ দেওয়ার কথা রয়েছে।

রাজ্য গভর্নর গ্রিচেন হুইটমার ২৫ অক্টোবর সকালে একটি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে প্রেসিডেন্টের এ সমাবেশকে করোনার প্রাক-বিপর্যয় বলে অবিহিত করেছেন। তিনি বলেন, প্রেসিডেন্ট নিজেকেই করোনা থেকে রক্ষা করতে পারেননি। এ ছাড়া সাম্প্রতিক সময়ে তাঁর ভাইস প্রেসিডেন্টসহ পাঁচজন করোনায় সংক্রমিত হয়েছেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0