default-image

আমেরিকার মিশিগান অঙ্গরাজ্যে করোনাভাইরাস প্রতিরোধে জরুরি অবস্থার মেয়াদ আবারও বেড়েছে।

১৪ জুলাই রাজ্য গভর্নর গ্রিচেন হুইটমারের অফিস থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, রাজ্যের জরুরি অবস্থার আদেশ আগামী ১১ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে।

গ্রিচেন হুইটমার বলেন, ‘কোভিড-১৯ এখনো আমাদের জন্য হুমকি। গত তিন সপ্তাহ থেকে রাজ্যে করোনাভাইরাসে সংক্রমিত মানুষের সংখ্যা বাড়ছে। করোনাকালে মিশিগানবাসী তাদের দায়িত্বের অংশটুকু পালন করেছে। কিন্তু প্রিয়জনকে নিরাপদ রাখতেও আমাদের কাজ করতে হবে, নাগরিকদের মুখ ও নাক ঢেকে মাস্ক পরতে হবে। আর সামাজিক দূরত্ব মেনে চলতে হবে। আমরা যদি আমাদের দায়িত্বটুকু পালন করি, তাহলে করোনা মহামারি থেকে আমরা রক্ষা পাব এবং দ্রুত স্কুল খুলতে পারব। স্মার্ট হোন, নিরাপদ থাকুন এবং মাস্ক পরুন।’

রাজ্যে করোনাভাইরাস প্রতিরোধে গত ২২ মে গভর্নর গ্রিচেন হুইটমার রাজ্যের স্টে হোম আদেশ ১২ জুন পর্যন্ত এবং জরুরি অবস্থার আদেশ ১৯ জুন পর্যন্ত বৃদ্ধি করেছিলেন। এরপর জুনে হুইটমার জরুরি অবস্থার মেয়াদ ১৬ জুলাই পর্যন্ত বাড়িয়েছিলেন। কোভিড-১৯-এর বিরুদ্ধে লড়াইয়ে জরুরি অবস্থার মেয়াদ বৃদ্ধি করার ক্ষমতা রয়েছে গভর্নরের।

রাজ্যের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, গত ১০ মার্চ রাজ্যে প্রথম করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। ১৪ জুলাই পর্যন্ত ৭০ হাজার ৩০৬ জনের করোনা শনাক্ত এবং ৬ হাজার ৮১ জনের মৃত্যু হয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0