মিশিগানে কিশোর-কিশোরীদের মধ্যে করোনার ব্যাপক সংক্রমণ

বিজ্ঞাপন
default-image

আমেরিকার মিশিগান অঙ্গরাজ্যের বিভিন্ন কাউন্টিতে কিশোর-কিশোরীদের মধ্যে ব্যাপক হারে করোনাভাইরাসের সংক্রমণ হচ্ছে বলে জানা গেছে। রাজ্যের ওকল্যান্ড, লিভিংস্টন ও জেনেসি কাউন্টির স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, দুই সপ্তাহ ধরে কিশোর-কিশোরীদের মধ্যে ব্যাপক হারে করোনার সংক্রমণ বেড়েছে।

জানা গেছে, বড় বড় পার্টি থেকে এর সংক্রমণ হয়েছে। গত দুই সপ্তাহে আগের তুলনায় কিশোর-কিশোরীদের মধ্যে করোনার সংক্রমণ পাঁচ গুণ বেড়েছে বলে তিনটি কাউন্টি সূত্রে জানা গেছে।

মিশিগান স্টেট সূত্রে জানা গেছে, মিশিগানে গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়েছে ৬৬৪ জন এবং মৃত্যু হয়েছে সাতজনের। মিশিগানে এ পর্যন্ত করোনায় সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে ৬ হাজার ২১৯ জনের এবং সংক্রমণ শনাক্ত হয়েছে ৮৪ হাজার ৫০ জনের। রাজ্যে এ পর্যন্ত ৬০ হাজার ২২ জন করোনা সংক্রমিত রোগী সুস্থ হয়েছে।

মিশিগানের গভর্নর গ্রিচেন হুইটমার ৪ আগস্ট একটি নির্বাহী নির্দেশ জারি করেছেন। এতে করোনাভাইরাস–সংক্রান্ত যেসব আইন ও নিয়ম রাজ্যে জারি রয়েছে, তা অগ্রাধিকার ভিত্তিতে কার্যকর করার জন্য রাজ্যের পুলিশ ও বিভিন্ন বিভাগকে বলা হয়েছে। নির্দেশনায় বলা হয়েছে, করোনাসংক্রান্ত যেসব আইন প্রণয়ন করা হয়েছে, তা যদি কেউ লঙ্ঘন করে, তবে রাজ্য পুলিশ বিভাগ যেন যথাযথ আইন প্রয়োগ করে ব্যবস্থা নেয়। তিনি বলেন, করোনাসংক্রান্ত নীতিমালা ও বিধিগুলো যদি না মানা হয়, তবে করোনার সংক্রমণ আবারও বৃদ্ধি পাবে এবং ব্যক্তি, ব্যবসা, অর্থনীতিসহ সবকিছু ক্ষতিগ্রস্ত হবে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন