default-image

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যে করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলেছে। সিটির কর্মকর্তা, পুলিশ বিভাগ ও আদালতসহ বিভিন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা করোনায় সংক্রমিত হওয়ায় ৮ নভেম্বর রাজ্যের ওয়ারেন সিটি হল অস্থায়ীভাবে বন্ধ ঘোষণা করেছে সিটি কর্তৃপক্ষ।

রাজ্যে ৮ ও ৯ নভেম্বর দুই দিনে করোনায় সংক্রমিত হয়েছেন ৯ হাজার ১০ জন। আর মৃত্যু হয়েছে ৬২ জনের। ৭ নভেম্বর মিশিগানে ৬ হাজার ২২৫ জন করোনায় সংক্রমিত হয়েছেন, যা এ পর্যন্ত একদিনে সর্বোচ্চ করোনা শনাক্তের ঘটনা। এদিন করোনায় সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে ৬৫ জনের।

মিশিগান স্টেট সূত্রে জানা গেছে, রাজ্যে এ পর্যন্ত করোনায় সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে সাত হাজার ৬৪০ জনের এবং সংক্রমণ শনাক্ত হয়েছে দুই লাখ ১৬ হাজার ৮০৪ জনের। রাজ্যে এখন প্রতিদিন গড়ে ৪৫ হাজার মানুষের করোনা পরীক্ষা করানো হচ্ছে। এর মধ্যে ৯ শতাংশেরও বেশি মানুষের পজিটিভ রিপোর্ট এসেছে।

বিজ্ঞাপন
মিশিগানে এ পর্যন্ত করোনায় সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে সাত হাজার ৬৪০ জনের এবং সংক্রমণ শনাক্ত হয়েছে দুই লাখ ১৬ হাজার ৮০৪ জনের। রাজ্যে এখন প্রতিদিন গড়ে ৪৫ হাজার মানুষের করোনা পরীক্ষা করানো হচ্ছে

এদিকে মিশিগান রাজ্যের ওয়ারেন সিটি সূত্রে জানা গেছে, সিটি হলে কর্মরত একাধিক কর্মকর্তা ও কর্মী করোনায় সংক্রমিত হয়েছে। একজন বিভাগীয় প্রশাসক ভেন্টিলেটরে আছেন। এ ছাড়া পুলিশ বিভাগ ও আদালতসহ বিভিন্ন বিভাগের কর্মীরা করোনায় সংক্রমিত হওয়ায় ৮ নভেম্বর সিটি হল অস্থায়ীভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে।

ওয়ারেন সিটির মেয়র জেমস ফাউটস বলেছেন, শহরের গ্রন্থাগার ও কমিউনিটি সেন্টার খোলা থাকবে। তবে সবাইকে মাস্ক ব্যবহার করতে হবে। সামাজিক দূরত্ব বজায় রাখা ও প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না যাওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

মন্তব্য পড়ুন 0