default-image

মিশিগানে নতুন করে করোনাভাইরাস সংক্রমণে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় আরও ২৮ জনের মৃত্যু হয়েছে । নতুন করে সংক্রমিত হয়েছে ৬৫৩ জন। গত তিন সপ্তাহ ধরেই রাজ্যে নতুন করে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। চলতি সপ্তাহে টানা তিন দিন আক্রান্ত ৬০০ ছাড়াল। গত মে মাসের পর রাজ্যে এত বেশি মানুষ আক্রান্ত হয়নি।

স্বাস্থ্য কর্মকর্তারা সতর্ক করে বলেছেন, মৃত্যু ও হাসপাতালে ভর্তির সংখ্যা কমলেও সামনের দিনগুলোতে এটি বাড়তে পারে। মিশিগানে ছয় সপ্তাহ ধরে সংক্রমিত মানুষের সংখ্যা বাড়ছে। রাজ্যে ৪ জুলাই পর্যন্ত সপ্তাহে আড়াই হাজারের বেশি আক্রান্ত হয়েছে। মিশিগানে সংক্রমিত মানুষের সংখ্যা ৬৮ হাজার ৯৪৮ জন। তবে সম্ভাব্য আক্রান্ত হিসাব করলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ায় ৭৫ হাজার ৬৮৫ জন এবং মৃতের সংখ্যা ৬ হাজার ৩১৩ জনে। চলতি সপ্তাহে রাজ্যে প্রতিদিন গড়ে করোনায় সংক্রমিত হচ্ছেন ৪৫১ জন। অথচ এর আগের সপ্তাহে গড়ে প্রতিদিন আক্রান্ত হয়েছিলেন ৩৪৯ জন

রাজ্যে চলতি সপ্তাহে ৩ হাজার ৪১৫ জন আক্রান্ত হয়েছে যা সাত সপ্তাহের মধ্যে সর্বোচ্চ। এর আগে (১৭-২৩ মে) আক্রান্ত ছিল ৩ হাজার ৮৬১ জন। সর্বশেষ তথ্যানুযায়ী, রাজ্যে পরীক্ষা বাড়ার সঙ্গে সঙ্গে নতুন আক্রান্তও পাওয়া যাচ্ছে। চলতি সপ্তাহে পরীক্ষায় ৩ দশমিক ৫ শতাংশ পজিটিভ পাওয়া গেছে। জুনের পর এটাই সর্বোচ্চ সংখ্যা। তবে এপ্রিলের তুলনায় অনেক কম। ডেট্রয়েটে ১১ হাজার ৯৩৬ জন আক্রান্ত এবং মারা গেছে ১ হাজার ৪৬১ জন। রাজ্যে এখন মৃত্যুর হার ৮ দশমিক ৮ ভাগ, যা আগের সপ্তাহে ছিল ৯ দশমিক ৮ শতাংশ। শুক্রবার পর্যন্ত সুস্থ হয়েছে ৫৩ হাজার ৮৬৭ জন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0