মিশিগানে করোনার সংক্রমণ ৮৬ হাজার ছাড়াল

বিজ্ঞাপন
default-image

আমেরিকার মিশিগান অঙ্গরাজ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্তের সংখ্যা এখন ৮৬ হাজার ৮৮৯। এ পর্যন্ত করোনায় সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে ৬ হাজার ২৫০ জনের।

গত ২৪ ঘণ্টায় মিশিগানে করোনায় সংক্রমিত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে। তবে মৃত ব্যক্তিদের মধ্যে দুজন পুরোনো তালিকার। একই সময়ে ৬৯৮ জনের করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে রাজ্যে গত সাত দিনে মৃত ব্যক্তিদের তালিকায় নতুন যুক্ত হয়েছে ৪৬ জন। রাজ্যে গত জুনে মৃত্যুর হার ৯ দশমিক ৫ শতাংশ এবং আগস্টে ৭ দশমিক ২ শতাংশ হ্রাস পেয়েছে।

করোনাভাইরাস প্রতিরোধে রাজ্যের গভর্নর গ্রিচেন হুইটমার আগামী ৪ সেপ্টেম্বর পর্যন্ত জরুরি অবস্থার মেয়াদ বাড়িয়েছেন।

ডেট্রয়েট শহরের মেয়র মাইক ডুগান বলেন, এখানে আক্রান্ত হওয়ার হার ১ শতাংশ। শহরে মোট আক্রান্ত ১২ হাজার ৯৮৭, মৃত্যু হয়েছে ১ হাজার ৪৯৩ জনের। ডেট্রয়েটে হেনরি ফোর্ড হেলথ সিস্টেমের অধীনে ৫ আগস্ট থেকে করোনাভাইরাসের মডার্নার টিকার ক্লিনিক্যাল ট্রায়াল শুরু হয়েছে। দেশজুড়ে ৯০টির মধ্যে একটি নিয়ে হেনরি ফোর্ড হেলথ সিস্টেম কাজ করছে। দেশজুড়ে ৩০ হাজার স্বেচ্ছাসেবী এই পরীক্ষায় অংশ নিচ্ছেন।

মিশিগানে করোনায় সংক্রমিত হয়ে হাসপাতালে ভর্তির সংখ্যা আগের চেয়ে কমেছে। ৪ আগস্ট রাজ্যে ৬৯৪ জন হাসপাতালে ভর্তি হয়েছে।

মিশিগানের অ্যাটর্নি জেনারেল ডানা নেসেল বলেন, তাঁর অফিস নার্সিং হোমসহ বয়স্কদের জন্য ব্যবহৃত প্রতিষ্ঠানে করোনাভাইরাসের বিস্তার রোধে প্রয়োজনীয় সব পদক্ষেপ নিচ্ছে।

মিশিগান দেশে আক্রান্তের দিক থেকে ১৮তম এবং মৃতের তালিকার নিরিখে নবম স্থানে আছে বলে জনস হপকিনস ইউনিভার্সিটি জানিয়েছে। রাজ্যে ৬০ হাজারের বেশি মানুষ করোনাভাইরাসে সংক্রমিত হওয়ার পর সুস্থ হয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন