মিশিগানে করোনার সংক্রমণ বাড়ছেই

বিজ্ঞাপন
default-image

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যে করোনাভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে। ১৪ সেপ্টেম্বর রাজ্যে এক হাজার ৮৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এই সময়ে মৃত্যু হয়েছে ১০ জনের।

এখন পর্যন্ত রাজ্যে করোনায় মোট সংক্রমিত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ১২ হাজার ৬১২ জনে এবং মৃত্যু হয়েছে ছয় হাজার ৬০১ জনের।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

রাজ্যের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, গত দুই দিনে গড়ে সংক্রমিতের সংখ্যা ৫৪৪ জন। ১০ সেপ্টেম্বর পর্যন্ত নতুন সংক্রমণের ঘটনা ঘটেছে কে-১২ স্কুলে। ১২ সেপ্টেম্বর মিশিগান স্টেট ইউনিভার্সিটিতে ৩৪২ জনের সংক্রমিত হওয়ার খবর জানা গিয়েছিল। সেখানে শিক্ষার্থীদের সেলফ কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। ইংহ্যাম কাউন্টিতে সংক্রমিতের সংখ্যা ২ হাজার ৫২৫ জন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
আগস্টের প্রথম ১১ দিনের চেয়ে সেপ্টেম্বরের প্রথম ১১ দিনে সংক্রমিতের সংখ্যা ১৭ শতাংশ বেড়েছে

গত সপ্তাহে রাজ্যে পাঁচ হাজার ৩০৯ জনের করোনা শনাক্ত হয়েছে, মৃত্যু হয়েছে ৫৭ জনের। গত ১৯ সপ্তাহের মধ্যে এটা সর্বোচ্চ। গত ৫ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত সর্বোচ্চ সংক্রমণ শনাক্ত হয়েছিল নয় হাজার ৭৬৮ জনের। আগস্টের প্রথম ১১ দিনের চেয়ে সেপ্টেম্বরের প্রথম ১১ দিনে সংক্রমিতের সংখ্যা ১৭ শতাংশ বেড়েছে।

স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, করোনাভাইরাস মেট্রো ডেট্রয়েট থেকে রাজ্যের পশ্চিম দিকে বেশি ছড়িয়েছে। তাঁদের আশঙ্কা তাপমাত্রা কমে যাওয়ায় ভাইরাসের সংক্রমণ আরও বাড়বে।

এদিকে মিশিগানে বাংলাদেশি অধ্যুষিত এলাকা ডেট্রয়েট, হ্যামট্রাম্যাক, ওয়ারেন ও স্টার্লিং হাইটস সিটিতে বাংলাদেশি-আমেরিকানদের মধ্যে করোনায় সংক্রমিত হওয়ার খবর পাওয়া গেছে। তাঁদের মধ্যে একজন নারী হাসপাতালে ভেন্টিলেশনে আছেন, অন্যরাও হাসপাতালে চিকিৎসাধীন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন