default-image

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যে করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়ছে। ২৪ অক্টোবর মিশিগান স্বাস্থ্য ও সমাজ সেবা বিভাগ জানিয়েছে, এদিন করোনার সংক্রমণে ৩৫ জনের মৃত্যু হয়েছে। আর সংক্রমণ শনাক্ত হয়েছে তিন হাজার ৩৩৮ জনের।

করোনায় সংক্রমণ শনাক্তের এই সংখ্যা একদিনে সর্বোচ্চ বলে জানা গেছে। এর আগে ১৫ অক্টোবর একদিনে সর্বোচ্চ সংক্রমণ শনাক্তের সংখ্যা ছিল দুই হাজার ৩০ জন। এদিকে মিশিগান স্টেটের এক বিজ্ঞপ্তি থেকে জানা গেছে, এই মৃত্যু ও সংক্রমিতের সংখ্যার মধ্যে গত পাঁচ দিনের হিসাবও রয়েছে।

বিজ্ঞাপন

মিশিগানে এ পর্যন্ত করোনায় সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে সাত হাজার ১৮২ জনের এবং সংক্রমণ শনাক্ত হয়েছে এক লাখ ৫৮ হাজার ২৬ জন। রাজ্যে ২৩ অক্টোবর ৫৩ হাজার ২৭২ জনের পরীক্ষা করানো হয়েছে। এর মধ্যে দুই হাজার ৮৭৩ জনের পজিটিভ রিপোর্ট এসেছে।

২৪ অক্টোবর মিশিগানের গভর্নর গ্রিচেন হুইটমার এক টুইট বার্তায় মিশিগানবাসীকে মাস্ক পরতে, বড় জনসমাবেশ এড়িয়ে চলতে এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে বলেছেন। তিনি বলেন, সুপ্রিম কোর্ট তাঁর নির্বাহী আদেশ বাতিল করার পর থেকেই রাজ্যে করোনার সংক্রমণ ও হাসপাতালে রোগী ভর্তির সংখ্যা বাড়ছে।

মিশিগানে উদ্বেগজনক হারে করোনার সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। সবাইকে এখন সতর্ক থাকতে হবে। কারণ এ ধারা অব্যাহত থাকলে হাসপাতালে রোগীদের জায়গা দেওয়া সম্ভব হবে না। এতে মৃত্যু বাড়তে পারে
জে. খালেদুন, মিশিগানের চিফ মেডিকেল এক্সিকিউটিভ

মিশিগানের চিফ মেডিকেল এক্সিকিউটিভ জে. খালেদুন এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, মিশিগানে উদ্বেগজনক হারে করোনার সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। সবাইকে এখন সতর্ক থাকতে হবে। কারণ এ ধারা অব্যাহত থাকলে হাসপাতালে রোগীদের জায়গা দেওয়া সম্ভব হবে না। এতে মৃত্যু বাড়তে পারে।

ক্রমবর্ধমান করোনা সংক্রমণের পরিপ্রেক্ষিতে মিশিগানে আবার শাটডাউন হবে কিনা—সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে গভর্নর গ্রিচেন হুইটমার ২১ অক্টোবর সংবাদ সম্মেলনে বলেছেন, ‘আমরা এখন বিপজ্জনক মুহূর্তে আছি। তাই অ্যালার্ম বেলটি বাজিয়ে দিচ্ছি।’

এদিকে সামাজিক সংগঠন নাস্ট-এর উদ্যোগে হ্যামট্রাম্যাকের কাবাব হাউস পার্কিং লটে সকাল ১০টা থেকে দুপুর দুইটা পর্যন্ত বিনা মূল্যে করোনা পরীক্ষা করানো শুরু হয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0