default-image

যুক্তরাষ্ট্রে ফ্লোরিডা অঙ্গরাজ্যের মায়ামি বিচ ডিস্ট্রিক্টে স্টেট অব ইমারজেন্সি জারি করেছেন ওই শহরের মেয়র ড্যান জেলবার। পাশাপাশি সমুদ্রসৈকতে ৭২ ঘণ্টার কারফিউও জারি করা হয়েছে।

সিএনএন-এর এক প্রতিবেদনে বলা হয়েছে, মায়ামি সমুদ্রসৈকতে হঠাৎ করেই মানুষের ভিড় বেড়ে যাওয়ায় ২০ মার্চ থেকে সেখানে স্টেট অব ইমারজেন্সি ও কারফিউ জারি করেছেন মেয়র।

মেয়র ড্যান জেলবার বলেন, হঠাৎ করেই সৈকতে অসংখ্য মানুষ আসছে। কেউ কোনো নিয়ম মানছে না। এ কারণে বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হচ্ছে। যা সামাল দিতে হিমশিম খেতে হচ্ছে।

মায়ামি বিচ পুলিশের মুখপাত্র আর্নেস্টো রদ্রিগেজ বলেন, কারফিউ ভেঙে সৈকতে ঘোরাঘুরি করায় রোববার সকালে অন্তত এক ডজন মানুষকে আটক করা হয়েছে। সকাল সাড়ে আটটা থেকেই পুলিশ সৈকত থেকে মানুষকে সরিয়ে দেওয়ার চেষ্টা শুরু করে।

বিজ্ঞাপন
default-image

২০ মার্চ এক সংবাদ সম্মেলনে মেয়র ড্যান জেলবার বলেছেন, শহরে আগামী ৭২ ঘণ্টার জন্য কারফিউ বলবৎ থাকবে। আর শহর থেকে সৈকতে যাওয়ার পথ রাত নয়টা থেকে পরবর্তী কয়েক রাতের জন্য বন্ধ থাকবে।

মেয়র বলেন, রাতে সৈকতে রক কনসার্টের আয়োজন করা হচ্ছে। এ কারণে এখানে অসংখ্য মানুষের ভিড় বাড়ছে। ১৯ মার্চ রাতে এই ভিড়ের ভেতর থেকে কেউ একজন শূন্যে গুলি ছুড়লে সেখানে সংঘর্ষের সৃষ্টি হয়েছিল। প্রতিদিন পরিস্থিতির অবনতি ঘটছে। মহামারিকালে এ ধরনের পরিস্থিতি সামাল দেওয়া অনেক চ্যালেঞ্জের।

এদিকে মায়ামি বিচ এলাকার জনপ্রিয় হোটেল দ্য ক্লিভল্যান্ডার সাউথ বিচ ১৯ মার্চ ঘোষণা দিয়েছে, কর্মী ও সংশ্লিষ্টদের নিরাপত্তার স্বার্থে অন্তত ২৪ মার্চ পর্যন্ত হোটেলের খাবার ও পানীয় সেবা বন্ধ থাকবে।

যুক্তরাষ্ট্র থেকে আরও পড়ুন
মন্তব্য করুন