default-image

যুক্তরাষ্ট্রের প্রায় ৪০ শতাংশ মেরিন সেনা করোনার টিকা নিতে চান না। সিএনএন-এর এক প্রতিবেদনে বলা হয়েছে, ৩৮ দশমিক ৯ শতাংশ মেরিন সেনা টিকা নিতে অনিচ্ছুক হলেও তাঁদের মনোভাব পরিবর্তনের জন্য শিক্ষামূলক তথ্য প্রদান অব্যাহত রয়েছে।

সেনা বিভাগে কর্মরতদের নানা ধরনের টিকা নেওয়ার বাধ্যবাধকতা রয়েছে। সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) করোনার টিকা জরুরি ব্যবহারের জন্য অনুমোদন দিয়েছে। এ কারণে মেরিন সেনাসহ অন্য কাউকে এই টিকা নিতে মার্কিন কোনো কর্তৃপক্ষ বাধ্যবাধকতা আরোপ করতে পারে না।

এর আগে সিএনএন-এর আরেকটি প্রতিবেদনে বলা হয়েছিল, মার্কিন মেরিনের ৬৬ শতাংশ সদস্য টিকা গ্রহণ করবে বলে এক জরিপে দেখা গেছে। সংক্রমণের ঝুঁকি থেকে থেকে বিভিন্ন বাহিনীর সদস্যদের রক্ষা করতে টিকা গ্রহণের জন্য আলাদা কর্মসূচি পরিচালনা করা হয়। তবে মার্কিন মেরিনসহ বিভিন্ন বাহিনীতে কর্মরতদের মধ্যে অল্প বয়সী ও সুস্বাস্থ্যের অধিকারীরা টিকা নিতে অনাগ্রহ প্রকাশ করছে বলে দেখা গেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ৮ এপ্রিল পর্যন্ত ৭৫ হাজার ৫০০ জন মেরিন সদস্য করোনার টিকা নিয়েছেন। আর ৪৮ হাজার সদস্য এই টিকা নিতে অস্বীকার করেছেন।

মার্কিন মেরিনের মুখপাত্র ক্যাপ্টেন অ্যান্ড্রু উড জানিয়েছেন, বিভাগের সব পর্যায়ে স্বাস্থ্য শিক্ষার প্রচুর তথ্য প্রদান অব্যাহত রয়েছে। নৌসেনা ও নাবিকসহ অন্যদের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করার জন্য বিভাগের প্রয়াস অব্যাহত আছে।

বিজ্ঞাপন
যুক্তরাষ্ট্র থেকে আরও পড়ুন
মন্তব্য করুন