default-image

মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের চিফ অব স্টাফ করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

নমুনা পরীক্ষায় গতকাল শনিবার করোনা পজিটিভ শনাক্ত হন মাইক পেন্সের চিফ অব স্টাফ মার্ক শর্ট।

বিজ্ঞাপন

খোদ প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পসহ তাঁর প্রশাসনের অনেক গুরুত্বপূর্ণ কর্মকর্তা ইতিমধ্যে করোনায় সংক্রমিত হয়েছেন। এই তালিকায় সবশেষ যুক্ত হলেন মার্ক শর্ট।

মার্ক শর্টের করোনা সংক্রমিত হওয়ার তথ্য নিশ্চিত করেছেন ভাইস প্রেসিডেন্টের মুখপাত্র ডেভিন ও’ম্যালি।

এক বিবৃতিতে ডেভিন ও’ম্যালি জানান, মার্ক শর্ট কোয়ারেন্টিন শুরু করেছেন। তাঁর সান্নিধ্যে কে কে এসেছিলেন, তা খুঁজে বের করার প্রক্রিয়ায় তিনি সহায়তা করছেন।

ডেভিন ও’ম্যালির বিবৃতিতে আরও বলা হয়, মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স ও তাঁর স্ত্রী মিসেস পেন্স উভয়ের করোনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষায় তাঁদের করোনা নেগেটিভ এসেছে। তাঁরা ভালো আছেন।

default-image

আগামী ৩ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচন সামনে রেখে নির্বাচনী প্রচারে ব্যস্ত সময় কাটাচ্ছেন পেন্স। তাঁর মুখপাত্র জানিয়েছেন, চিফ অব স্টাফের করোনা শনাক্ত হওয়ার পর হোয়াইট হাউসের চিকিৎসকদের সঙ্গে আলোচনাক্রমে ভাইস প্রেসিডেন্ট পেন্স তাঁর পূর্বনির্ধারিত প্রচার কর্মসূচি চালিয়ে যাবেন।

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের সংক্রমণ বেড়েই চলছে। দেশটিতে শনিবার এক দিনে রেকর্ডসংখ্যক প্রায় ৮৯ হাজার রোগী শনাক্ত হয়েছেন।

বিশ্বে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৮৫ লাখ ৭১ হাজার ছাড়িয়েছে। করোনায় মোট মারা গেছেন ২ লাখ ২৪ হাজার মানুষ।

সমালোচকেরা বলছেন, করোনা মোকাবিলায় ট্রাম্প প্রশাসনের ব্যর্থতায় যুক্তরাষ্ট্রে এত মানুষ সংক্রমিত ও মারা গেছেন। তবে ট্রাম্পের দাবি, তিনি ভালোভাবেই করোনা পরিস্থিতি সামলাচ্ছেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0