default-image

মার্কিন প্রেসিডেন্টের অফিশিয়াল টুইটার ও ফেসবুক অ্যাকাউন্ট এখনো ব্যবহার করছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে এই অ্যাকাউন্ট দুটি ট্রাম্প আর বেশি দিন ব্যবহার করতে পারবেন না। তিনি ছাড়তে না চাইলেও আগামী ২০ জানুয়ারি প্রেসিডেন্ট হিসেবে শপথ নেওয়ার দিন এই অফিশিয়াল অ্যাকাউন্ট জো বাইডেনের হাতে তুলে দেওয়া হবে বলে টুইটার ও ফেসবুকের পক্ষ থেকে বলা হয়েছে।

সিএনএন-এর এক প্রতিবেদনে বলা হয়েছে, ২০ নভেম্বর টুইটারের পক্ষ থেকে বিবৃতি দিয়ে বলা হয়েছে, মার্কিন প্রেসিডেন্টের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টটি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ব্যবহার করেন। এ ছাড়া হোয়াইট হাউসের প্রায় এক ডজনের বেশি কর্মকর্তা তাঁদের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট ব্যবহার করছেন।

বিজ্ঞাপন
default-image

টুইটারের মুখপাত্র নিক প্যাসিলিও বিবৃতিতে বলেন, আগামী ২০ জানুয়ারি মার্কিন প্রেসিডেন্টের শপথ নেওয়ার দিন প্রেসিডেন্টের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টটি জো বাইডেনের কাছে তুলে দেওয়া হবে। এ ছাড়া একই দিনে ভাইস প্রেসিডেন্টসহ হোয়াইট হাউসের কর্মকর্তাদের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টও বাইডেন প্রশাসনের কাছে দেওয়া হবে। ২০১৭ সালে ক্ষমতা হস্তান্তরের সময় যেভাবে এই অ্যাকাউন্ট হস্তান্তর করা হয়েছিল, এবারও সেভাবেই করা হবে। ন্যাশনাল আর্কাইভ অ্যান্ড রেকর্ডস অ্যাডমিনিস্ট্রেশনের সঙ্গে পরামর্শ করেই এই প্রক্রিয়া চালানো হবে।

এদিকে ২১ নভেম্বর ফেসবুক কর্তৃপক্ষ রয়টার্সকে জানিয়েছে, ২০১৭ সালের ২০ জানুয়ারি বারাক ওবামা ও ডোনাল্ড ট্রাম্পের মধ্যে ক্ষমতা হস্তান্তরের সময় আমরা প্রেসিডেন্টের অফিশিয়াল ফেসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্টও ট্রাম্পের কাছে হস্তান্তর করেছি। আমরা আশা করছি, এবারও এই প্রক্রিয়ার ব্যতিক্রম ঘটবে না।

মন্তব্য পড়ুন 0