বক্তব্য দিচ্ছেন নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন।
লাইভ ২৮ দিন আগে

নির্বাচনের সদ্য পাওয়া খবর

9:13:45 PM

ফিলাডেলফিয়ার আরও ফল প্রকাশ হচ্ছে আজ

পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের ফিলাডেলফিয়া কাউন্টির ভোটের আরও ফল প্রকাশ হচ্ছে আজ। ফিলাডেলফিয়া নগরের কমিশনার ওমর সাবির বলেন, আজকের কোনো এক সময় ফিলাডেলফিয়া কাউন্টির আরও ভোট গণনার ফল প্রকাশ করা হবে।

কোন সময় প্রকাশ হতে পারে সিএনএনের এমন প্রশ্নে সাবির কোন সুনির্দিষ্ট সময় জানাতে পারেননি। তিনি শুধু বলেন, আজ দিনের যেকোনো সময় কাউন্টির ভোটের ফল প্রকাশ হবে।

বিজ্ঞাপন
9:30:02 PM

ফিলাডেলফিয়ার বাইরের ভোটের ফল ঘোষণা কয়েক ঘণ্টার মধ্যেই

default-image

পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের ফিলাডেলফিয়া কাউন্টির বাইরের ভোটের আরও ফল প্রকাশ করা হবে আজ। সিএনএন বলছে, এই ফল কয়েক ঘণ্টার মধ্যে প্রকাশ করা শুরু হবে।

পেনসিলভানিয়ায় ২০টি ইলেকটোরাল কলেজ ভোট আছে। এখানে হারলেই ট্রাম্পের হোয়াইট হাউসে থাকার আশা শেষ হয়ে যাবে

10:15:23 PM

ভোট শেষ হওয়ার পর ট্রাম্পের ৩৭ শতাংশ বার্তায় টুইটের সতর্কতা

ভোট শেষ হওয়ার পর ট্রাম্পের ৩৭ শতাংশ টুইট বার্তার পর সতর্কতা জানিয়েছে টুইটার। সেই হিসেবে নির্বাচন শেষ হওয়ার দিন থেকে ট্রাম্পের এক–তৃতীয়াংশের বেশি বার্তায় সতর্কতা জানিয়েছে টুইটার। এ থেকে বোঝা যায়, ট্রাম্প ও তাঁর সহযোগীরা কী পরিমাণ ভুল তথ্য ছড়ানোর চেষ্টা করেছে।

গতকাল শনিবার সকাল ১০টা পর্যন্ত ট্রাম্পের ৪৩টি টুইটের মধ্যে ১৬টি বা ৩৭ শতাংশ টুইট বার্তায় সতর্কতা জারি করেছে এই বলে—‘এই টুইটের কিছু অথবা সব আধেয় বিতর্কিত এবং নির্বাচন নিয়ে বিভ্রান্তি ছড়াতে পারে।

বিজ্ঞাপন
10:34:49 PM

বাইডেনই ৪৬তম মার্কিন প্রেসিডেন্ট: সিএনএন

পেনসিলভানিয়ায় বিজয়ী হয়েছেন জো বাইডেন। সিএনএনের খবরে বলা হয়, পেনসিলভানিয়ায় পপুলার ভোটে জয়ী হয়েছেন তিনি। এর ফলে তিনি প্রয়োজনীয় ২৭০ ইলেকটোরাল কলেজ ভোট পেয়ে গেছেন। যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হওয়ার পথে তাঁর কোন বাধা থাকল না।

10:41:52 PM

আজ রাতে বিজয়ী ভাষণ দেবেন বাইডেন

যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট আজ রাতে বিজয়ী ভাষণ দেবেন। এতে তিনি দেশের মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার ডাক দেবেন বলে সিএনএনের রিপোর্টে বলা হয়।

আজ সকালে বাইডেন ডেলাওয়্যারে বাড়িতে তাঁর পরিবারের সঙ্গে সময় কাটান। তাঁর এক কর্মকর্তা সিএনএনকে বলেন, আজ রাতে তিনি জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন।

10:49:15 PM

ইতিহাসে ঢুকে গেলেন কমলা হ্যারিস

যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম নারী ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন কমলা হ্যারিস। শুধু তাই নয়, প্রথম কৃষ্ণাঙ্গ ও দক্ষিণ এশীয় বংশোদ্ভূত কোনো ব্যক্তি হিসেবে তিনি যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট হতে যাচ্ছেন।

বিজ্ঞাপন
11:07:19 PM

ট্রাম্পের চেয়ে ৪১ লাখের বেশি ভোট পেলেন বাইডেন

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেন মোট পপুলার ভোট পেয়েছেন ৭ কোটি ৪৪ লাখ ৭৮ হাজার ৫৩৩ ভোট। অন্যদিকে ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ৭ কোটি ৩ লাখ ৩০ হাজার ২১০ ভোট। এতে দেখা যায়, ট্রাম্পের চেয়ে বাইডেন ৪১ লাখ ৪৮ হাজার ৩২৩ ভোট বেশি পেয়েছেন। এখনো ছয় রাজ্যের ভোট গণনা চলছে।

11:22:46 PM

বাইডেন–কমলাকে অভিনন্দন আইরিশ প্রধানমন্ত্রীর

যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন জো বাইডেন। তিনি ও তাঁর রানিংমেট কমলা হ্যারিসকে অভিনন্দন জানাতে শুরু করেছেন ইউরোপীয় নেতারা। এঁদের মধ্যে রয়েছে আইরিশ প্রধানমন্ত্রী মাইকেল মার্টিন, পররাষ্ট্রমন্ত্রী সিমন কোভেনি।

11:31:48 PM

বাস্তবতা নাও মেনে নিতে পারেন ট্রাম্প : সিএনএন

প্রেসিডেন্ট ট্রাম্পরে নির্বাচনী শিবিরের ভেতরের ও বাইরের সূত্র বলছে, ট্রাম্প বাস্তবতা মেনে নিয়ে শিগগিরই পরাজয় মেনে নেবেন—এমনটা আশা করবেন না।

ট্রাম্পের এক উপদেষ্টা বলেন, তিনি কখনো বাস্তবতা নাও মেনে নিতে পারেন।

11:50:54 PM

জো বাইডেনের টুইট

জয় নিশ্চিত হওয়ার পর প্রথম টুইট করেছেন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। টুইটে তিনি লেখেন, ‘আমেরিকা, এই মহান দেশের নেতৃত্ব দেওয়ার সুযোগ দেওয়ায় আমি সম্মানিত বোধ করছি। আমাদের জন্য পড়ে থাকা কাজ অনেক কঠিন হলেও আমি প্রতিশ্রুতি দিচ্ছি: আমি সব মার্কিনের প্রেসিডেন্ট হব—আমাকে ভোট দিন বা না দিন। আপনারা আমার ওপর যে বিশ্বাস রেখেছেন, তা আমি রক্ষা করব।’

11:58:40 PM

হোয়াইট হাউসে নীরবতা

জো বাইডেনের জয় নিশ্চিত হওয়ার পর গত এক ঘণ্টা ধরে আক্ষরিক অর্থেই নীরব হয়ে পড়েছে হোয়াইট হাউস। প্রেসিডন্ট ডোনাল্ড ট্রাম্প ভার্জিনিয়ার স্টির্লিংয়ে নিজের ক্লাবে গলফ খেলতে চলে গেছেন বলে জানিয়েছে সিএনএন।

12:06:29 AM

বাইডেনকে রাহুল গান্ধীর অভিনন্দন

নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনকে অভিনন্দন। আশা করি তিনি যুক্তরাষ্ট্রকে ঐক্যবদ্ধ করবেন এবং সঠিক পথে পরিচালিত করবেন।

12:09:49 AM

বাইডেন–কমলাকে ট্রুডোর অভিনন্দন

জো বাইডেন ও কমলা হ্যারিসকে অভিনন্দন জানিয়ে টুইট করেছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। টুইটে তিনি লেখেন, ‘বাইডেন ও কমলা হ্যারিসকে অভিনন্দন। আমরা দুই দেশ ঘনিষ্ঠ বন্ধু, অংশীদার ও মিত্র। আমরা এমন এক সম্পর্কে জড়িয়ে আছি, যা বিশ্বমঞ্চে এক অনুপম দৃষ্টান্ত। ভবিষ্যতে একসঙ্গে কাজ করার অপেক্ষায় আছি।’

12:20:56 AM

এর চেয়ে গর্বের আর কিছু নেই: ওবামা

জো বাইডেন ও কমলা হ্যারিসকে অভিনন্দন জানিয়ে টুইট করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। টুইটে তিনি লেখেন, ‘বন্ধু ও যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন ও কমলা হ্যারিসকে অভিনন্দন।’

টুইটের সঙ্গে এ সম্পর্কিত একটি বিবৃতির ছবিও পোস্ট করেন ওবামা, যেখানে তিনি লেখেন, ‘আমাদের পরবর্তী প্রেসিডেন্ট জো বাইডেন ও ফার্স্ট লেডি জিল বাইডেনকে অভিনন্দন জানানোর চেয়ে গর্বের আর কিছু নেই।’

12:30:44 AM

ট্রাম্প বিশ্বাস করেন না, নির্বাচন শেষ

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রতিদ্বন্দ্বী জো বাইডেনের বিজয়কে বিতর্কিত করার চেষ্টা করছেন। পেনসিলভানিয়ায় বাইডেনের বিজয়ের পরও তিনি বলছেন, তিনি বিশ্বাস করেন না, নির্বাচন শেষ হয়ে গেছে

ট্রাম্প শনিবার বেলা পৌনে ১২টায় এক বিবৃতিতে বাইডেনের বিজয়কে চ্যালেঞ্জ করে বলেন, ডেমোক্র্যাট নির্বাচনে বিজয়ের ভুয়া দাবি করছে। সব ভোট গণনা শেষ হওয়ার আগে ফলের পূর্ভাবাস দেওয়ায় তিনি গণমাধ্যমের সমালোচনা করেন।

12:45:04 AM

করোনা মোকাবিলায় ব্যর্থতা ট্রাম্পকে ডুবিয়েছে

প্রেসিডেন্টের তিনজন উপদেষ্টা বলেছেন, করোনা মোকাবিলায় ব্যর্থতা ট্রাম্পকে ডুবিয়েছে। করোনা মহামারি মোকাবিলায় তাঁর ব্যর্থতা পুনর্নিবাচনে পরাজয়ে বড় ভূমিকা রেখেছে।

একজন জ্যেষ্ঠ উপেদষ্টা বলেন, ভাইরাস নিয়ে ট্রাম্পের প্রত্যাখ্যানসুলভ আচরণ আর ভুল তথ্য উপস্থাপনের কারণে বয়স্ক ভোটাররা তাঁর থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন।

1:48:41 AM

বাইডেন–কমলাকে ভারত ও পাকিস্তানের প্রধানমন্ত্রীর অভিনন্দন

যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে অভিবনন্দন জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

মোদি এক টুইট বার্তায় বাইডেনকে উদ্দেশ্য করে বলেন, যুক্তরাষ্ট্র ও ভারতের নতুন উচ্চতায় নিয়ে যেতে আপনার সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করতে আমি ভবিষ্যতের দিকে আছি।

ইমরান খান এক টুইট বার্তায় বাইডেন ও কমলা হ্যারিসকে অভিনন্দন জানিয়ে বলেন, আফগানিস্তানসহ এই অঞ্চলে শান্তি বজায় রাখতে যুক্তরাষ্ট্রের সঙ্গে একযোগে কাজ করে যাবে।

2:02:10 AM

নিউইয়র্কে বাইডেনের বিজয় উদ্‌যাপন ডাক বিভাগের গাড়িচালকদের

default-image

নিউইয়র্কের ব্রুকলিনে ডাক বিভাগের গাড়িচালকেরা বাইডেনের বিজয় উদ্‌যাপন করছেন। সেখানে তাঁরা আনন্দ–উল্লাস করেন।

করোনা মহামারির কারণে শুরু থেকে ডেমোক্র্যাটরা ডাকোযোগে ভোটের ওপর গুরুত্ব দিয়েছিল। বাইডেনের জয়ে ডাকযোগে আসা ভোট ব্যাপক ভূমিকা রয়েছে।

অন্যদিকে ডোনাল্ড ট্রাম্প বিভিন্ন নির্বাচনী সমাবেশে ডাকযোগে আগাম ভোটে জালিয়াতি হতে পারে বলে ভুয়া অভিযোগ এনেছিলেন।

2:13:38 AM

‘তিনি আমাদের সব পরিবারের প্রেসিডেন্ট’

নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের স্ত্রী জিল বাইডেন এক টুইট বার্তায় বলেছেন, ‘তিনি আমাদের সব পরিবারের প্রেসিডেন্ট হবেন’।

টুইটে জিল তাঁর ও তাঁর স্বামী নতুন প্রেসিডেন্ট জো বাইডেনের একটি ছবি দেন যাতে বাইডেনের মাথায় পরা একটি ক্যাপে লেখা ছিল, ‘উই জাস্ট ডিড’ ও ‘৪৬’।

2:23:36 AM

ট্রাম্প ন্যাশনাল গলফ ক্লাবের বাইরে বাইডেন সমর্থকেরা

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার স্টারলিংয়ে ট্রাম্প ন্যাশনাল গলফ ক্লাবের বাইরে বাইডেন সমর্থকেরা জড়ো হয়েছেন। এ সময় তাদের হাতে ‘তুমি বরখাস্ত’ লেখা প্ল্যাকার্ড দেখা যায়।

গলফ ক্লাবের বাইরে বাইডেন ও ট্রাম্প সমর্থকদের জড়ো হতে দেখা যায়। তবে কোনো অপ্রীতিকর ঘটনা খবর পাওয়া যায়নি।

3:29:56 AM

হিলারি ক্লিনটন ও পেলোসির সঙ্গে কথা বলেছেন কমলা হ্যারিস

সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার সঙ্গে কথা বলার পর হাউস স্পিকার ন্যান্সি পেলোসি ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনের সঙ্গেও কথা বলেছেন কমলা হ্যারিস।

4:03:44 AM

বাইডেনকে অভিনন্দন জানালেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী

বাইডেন ও কমলা হ্যারিসকে অভিনন্দন জানিয়ে টুইট করেছেন ট্রাম্পের এক সময়কার ঘনিষ্ঠ মিত্র হিসেবে পরিচিত অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন । বিশ্বের বিভিন্ন চ্যালেঞ্জিং ইস্যুতে একসঙ্গে কাজ করার আশা ব্যক্ত করেন মরিসন।

4:26:15 AM

ট্রাম্পের টুইটে আবারও সতর্কবার্তা যুক্ত করল টুইটার  

ভোট গণনা কক্ষে নির্বাচন পর্যবেক্ষকদের ঢুকতে দেওয়া হয়নি, এমন অভিযোগ করে টুইট করেছেন ডোনাল্ড ট্রাম্প। তিনি দাবি করেন, এমনটি আগে কখনো ঘটেনি। তিনি বলেন, ‘আমি নির্বাচনে জিতেছি। ৭ কোটি ১০ লাখ বৈধ ভোট পেয়েছি।’ তবে ট্রাম্পের এই বক্তব্যটি বিতর্কিত বলে টুইটটির নিচে সতর্কবার্তা যুক্ত করে দেয় টুইটার।

5:18:42 AM

বাইডেন সমর্থকদের দূরত্ববিধি নিয়ে প্রশ্ন হোয়াইট হাউসের মুখপাত্রের

ট্রাম্প সামাজিক দূরত্ববিধি না মানলেও বাইডেনের জয় উদ্‌যাপনে জড়ো হওয়া সমর্থকদের সামাজিক দূরত্ববিধি নিয়ে প্রশ্ন তুলেছেন হোয়াইট হাউসের মুখপাত্র কাইলি ম্যাকনানি। ভিডিও শেয়ার করে তিনি টুইট করেন, মহামারি অবসানের কথা বলে জো বাইডেন বড় ধরনের জয় উদ্‌যাপন অনুষ্ঠান স্থগিতের কথা বলছেন। কিন্তু কোথায় সেই নির্দেশ মানা হচ্ছে?

7:35:54 AM

‘ধ্বংসাত্মক নীতি’ থেকে সরে আসবন বাইডেন, আশা ইরানের

ইরানের বিষয়ে যুক্তরাষ্ট্রের ট্রাম্প প্রশাসনের নীতিকে ‘ধ্বংসাত্মক’ উল্লেখ করে তেহরান বলেছে, নবনর্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন সেই নীতি পরিবর্তন করবেন। গত শনিবার ইরানের ভাইস প্রেসিডেন্ট এশহাঘ জাহাঙ্গিরি এই কথা বলেছেন। খবর এএফপি

7:36:45 AM

ভোটে কারচুপি অভিযোগের বিচার বিভাগীয় তদন্তের দাবি

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে অনিয়ম ও কারচুপির সব অভিযোগের বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছেন রিপাবলিকান সিনেটর ও ট্রাম্পের ঘনিষ্ঠ মিত্র লিন্ডসে গ্রাহাম। তিনি সিনেটের জুডিশিয়ারি কমিটির চেয়ারম্যানও।

7:39:35 AM

জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন কমলা হ্যারিস 

জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন যুক্তরাষ্ট্রের হবু ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস।

7:43:04 AM

নতুন যুগের সুচনা করেছেন মার্কিন জনগন: কমলা হ্যারিস

যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস জাতির উদ্দেশে ভাষণে বলেছেন, নতুন নেতা নির্বাচনের মাধ্যমে যুক্তরাষ্ট্রের মানুষ নতুন যুগের সুচনা করেছেন। জয়ের পর এটাই তাঁর প্রথম ভাষণ।

7:45:14 AM

জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন জো বাইডেন 

ডেলাওয়ারে জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন।

7:58:37 AM

আমেরিকার মানুষ জবাব দিয়েছে: বাইডেন

যুক্তরাষ্ট্রের ডেলাওয়ার অঙ্গরাজ্যের উইলমিংটনে বিজয়ী ভাষণ রাখেন নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। ভাষণে তিনি আমেরিকার জনগণকে ধন্যবাদ দিয়ে বলেন, ‘আমেরিকার মানুষ জবাব দিয়েছে। তারা আমাদের পরিষ্কার বিজয় এনে দিয়েছে। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের ইতিহাসে সবচেয়ে বেশি (৭ কোটি ৪০ লাখ) ভোট পেয়ে আমরা জয়ী হয়েছি।’

8:22:22 AM

বিভক্তি নয়, ঐক্যের ডাক দিলেন বাইডেন 

যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট হিসেবে দেওয়া প্রথম ভাষণে ঐক্যের ডাক দিলেন জো বাইডেন। তিনি দেশে বিভক্তি নয় ঐক্যের আহ্বান জানিয়েছেন। বিবিসি।

4:22:52 PM

অ্যারিজোনায় আরও ফল আজ

ম্যারিকোপা কাউন্টির নির্বাচনী কর্মকর্তারা বলেছেন, অল্প সংখ্যক প্রভিশনাল (আপৎকালীন) ব্যালট নামে পরিচিত ভোট ও অন্যান্য ব্যালট রয়েছে। স্থানীয় সময় রোববার সন্ধ্যা ৬টায় এই পরবর্তী ফল ঘোষণা হবে। এখন পর্যন্ত অ্যারিজোনায় বাইডেন ১৯ হাজার ভোটে এগিয়ে রয়েছেন।

রাজ্যের ফিনিক্স নগর এই ম্যারিকপো কাউন্টির অন্তর্ভুক্ত।

মন্তব্য পড়ুন 0