বিজ্ঞাপন
বিজ্ঞাপন

তাই এই ক্রমবর্ধমান ব্যয় এড়াতে আপনি ভ্রমণ বুক করার আগে কিছু বিষয় বিবেচনা করতে পারেন। এতে ভ্রমণ বুকিংয়ের সময় অর্থ সাশ্রয় হবে। এগুলো হলো—

১. যত দ্রুত সম্ভব গ্রীষ্মের ফ্লাইট এখনই বুক করুন। কারণ বিমান ভাড়ার দাম পুরো গ্রীষ্মে বাড়ার সম্ভাবনা খুবই বেশি। বিমান ভ্রমণ বিশেষজ্ঞ স্কট কেইস বলেন, ‘আবাসিক ভ্রমণ বুকিং করার এখন দুর্দান্ত সময়। এটি এখন থেকে সামনের বছরের তুলনায় গড়ে অবশ্যই সস্তা হবে।’

২. সাপ্তাহিক ছুটির দিনে ভ্রমণের পরিকল্পনা এড়িয়ে চলুন। এতে অর্থের বেশ সাশ্রয় হবে। অধিকাংশ মানুষ সাপ্তাহিক ছুটিতে ভ্রমণ করতে চায়। তাই শুক্র, শনি বা রোববারে ভ্রমণের চাহিদা বেশি থাকে। আবার অনেকে ভ্রমণে অহেতুক অতিরিক্ত অর্থ ব্যয় করে। ভ্রমণ বুকিংয়ের সময় অর্থ সাশ্রয় করতে হলে আপনাকে সপ্তাহের সোম, মঙ্গল, বুধ বা বৃহস্পতিবার ভ্রমণ করা উচিত।

৩. লাগেজ কম নিয়ে ভ্রমণ করুন। অনেক এয়ারলাইনসে যাত্রীদের ব্যাগ চেক করার জন্য অতিরিক্ত অর্থ আদায় করে। কিন্তু আপনি যদি আপনার সব জিনিস ব্যাকপ্যাকের সঙ্গে ফিট করতে পারেন তাহলে আপনার জন্য অতিরিক্ত কিছু ব্যয়ের অর্থ সাশ্রয় হবে।

৪. ট্রাভেল কার্ড বা ভ্রমণে ক্রেডিট কার্ড ব্যবহার করে ফ্লাইট বুক করুন। প্রতিদিনের ব্যবহৃত ক্রেডিট কার্ড দিয়ে ফ্লাইট বুক করবেন না। ভ্রমণের ক্রেডিট কার্ড ব্যবহারে পয়েন্ট বা মাইল আয় করা যায় যা দিয়ে আপনি হোটেল এবং ভবিষ্যৎ ফ্লাইট বিনা পয়সায় বুকিং করতে পারবেন।

যুক্তরাষ্ট্র থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন