default-image

বিশ্বের ধনী ব‍্যক্তির তালিকায় যুক্তরাষ্ট্রের বিলিয়নিয়ারদের অবস্থানের একটু রদবদল হয়েছে। এবারে বিশ্বের ধনী নারীদের তালিকার শীর্ষে আছেন ঔপন্যাসিক ও সমাজসেবী ম্যাকেঞ্জি স্কট। তাঁর সম্পদের মোট মূল্য ৬৬ বিলিয়ন ডলারেরও বেশি।

বিজ্ঞাপন

ম্যাকেঞ্জি স্কট আমাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোসের সাবেক স্ত্রী। গত বছরের এপ্রিলে জেফ বেজোসের সঙ্গে ম্যাকেঞ্জির বিয়ে বিচ্ছেদ হয়। এ কারণে সাবেক স্ত্রী ম্যাকেঞ্জিকে নিজের সংস্থার ৩ হাজার ৬০০ কোটি মার্কিন ডলারের শেয়ার ছেড়ে দেন বেজোস। করোনাভাইরাস মহামারিতে অনলাইন বিক্রি ও হোম ডেলিভারি বেড়ে যাওয়ায় আমাজনের শেয়ারের দাম অনেক গুণ বেড়ে গেছে।

default-image

এদিকে গত বছরের তুলনায় চলতি বছর টেসলার শেয়ার প্রায় ৫০০ শতাংশ বেড়েছে। জেফ বেজোস ও বিল গেটসের পরে টেসলার প্রধান নির্বাহী কর্মকর্তা এলন মাস্ক ফেসবুকের সিইও এবং সহপ্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গকে ছাড়িয়ে বিশ্বের তৃতীয় ধনী ব্যক্তি হয়ে উঠেছেন। এলন মাস্কের প্রায় ১১৫ বিলিয়ন ডলার মূল্যের সম্পত্তি রয়েছে।

বিজ্ঞাপন
গত মার্চে করোনা প্রতিরোধে লকডাউন শুরু হওয়ার পর থেকে যুক্তরাষ্ট্রে বিলিয়নিয়ারের সম্পদ এক সঙ্গে প্রায় ৮০০ বিলিয়ন ডলার বা ২৫ শতাংশেরও বেশি বেড়েছে।

আমেরিকান অ্যাডভোকেসি গ্রুপ ও টেক্স ফেয়ারনেসের বিশ্লেষণ অনুযায়ী, গত মার্চে করোনা প্রতিরোধে লকডাউন শুরু হওয়ার পর থেকে যুক্তরাষ্ট্রে বিলিয়নিয়ারের সম্পদ এক সঙ্গে প্রায় ৮০০ বিলিয়ন ডলার বা ২৫ শতাংশেরও বেশি বেড়েছে।

যুক্তরাষ্ট্র থেকে আরও পড়ুন
মন্তব্য করুন