বাইডেন-কমলাকে ক্ষমা চাইতে হবে: ট্রাম্প

জো বাইডেন ও কমলা হ্যারিস
জো বাইডেন ও কমলা হ্যারিসফাইল ছবি: রয়টার্স
বিজ্ঞাপন

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, করোনার ভ্যাকসিন নিয়ে সন্দেহ সৃষ্টির জন্য জো বাইডেন ও কমলা হ্যারিসকে ক্ষমা প্রার্থনা করতে হবে।

কোভিড-১৯ এর ভ্যাকসিন নিয়ে সংশয় প্রকাশ করেছেন ডেমোক্রেটিক দলের প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন। দলের ভাইস প্রেসিডেন্ট প্রার্থী কমলা হ্যারিসও বলেছেন, ট্রাম্পের ঘোষণায় আসা ভ্যাকসিন নিয়ে সন্দেহ থেকেই যাবে। প্রেসিডেন্ট ট্রাম্প ভ্যাকসিন নিয়ে এমন বিতর্ক সৃষ্টির জন্য জো বাইডেন ও কমলা হ্যারিসকে ক্ষমা প্রার্থনার আহ্বান জানিয়েছেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

৭ সেপ্টেম্বর প্রেসিডেন্ট ট্রাম্প এক প্রেস কনফারেন্সে আবারও বলেছেন, ‘আগামী মাসের মধ্যেই করোনার ভ্যাকসিন চলে আসছে। আমরা একটি অবিশ্বাস্য কাজ করেছি। এমন গতিতে এ কাজ করেছি, যা আগে কেউ কখনো দেখেনি।’

ট্রাম্প বলেছেন, ভ্যাকসিন নিয়ে আসার কাজে দুই থেকে তিন বছর সময় লাগতে পারত। এর পরিবর্তে আগামী মাসের মধ্যেই তা চলে আসতে পারে। ভ্যাকসিন খুবই নিরাপদ হবে, খুবই কার্যকর হবে এবং খুব দ্রুত তা সরবরাহ করা হবে।

আগামী মাসের মধ্যেই ভ্যাকসিন চলে আসতে পারে। ভ্যাকসিন খুবই নিরাপদ হবে, খুবই কার্যকর হবে এবং খুব দ্রুত তা সরবরাহ করা হবে
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) থেকে গত মাসেই যুক্তরাষ্ট্রের সব অঙ্গরাজ্যে কোভিড-১৯ ভ্যাকসিন প্রদানের জন্য প্রস্তুত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। বলা হয়েছে, ১ নভেম্বরের আগেই ভ্যাকসিন চলে আসছে।

৭ সেপ্টেম্বর সংবাদ সম্মেলনে প্রেসিডেন্ট ট্রাম্প জো বাইডেনের সঙ্গে কমলা হ্যারিসের ওপর ক্ষিপ্ত হয়েছেন। ৬ সেপ্টেম্বর সিএনএনকে দেওয়া এক সাক্ষাৎকারে কমলা হ্যারিস বলেছেন, ট্রাম্পের ঘোষণা দিয়ে আসা কোনো ভ্যাকসিন গ্রহণে সন্দেহ থেকেই যাবে।

ট্রাম্প বলেছেন, বাইডেন ও তাঁর সহযোগী কংগ্রেসের সবচেয়ে উদারনৈতিক লোক হিসেবে পরিচিত। তাঁর মতে, এঁদের কোনো যোগ্যতা নেই এবং ক্ষমতায় গেলে দেশটাকে ধ্বংস করে দেবে। বিজ্ঞানকে অবজ্ঞা করে ভ্যাকসিন নিয়ে দায়িত্বজ্ঞানহীন বিতর্ক সৃষ্টি করার জন্য তিনি বাইডেন ও হ্যারিসকে ক্ষমা প্রার্থনার আহ্বান জানান।

সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) থেকে গত মাসেই যুক্তরাষ্ট্রের সব অঙ্গরাজ্যে কোভিড-১৯ ভ্যাকসিন প্রদানের জন্য প্রস্তুত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। বলা হয়েছে, ১ নভেম্বরের আগেই ভ্যাকসিন চলে আসছে
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

জো বাইডেন বলেছেন, ট্রাম্পের ঘোষণায় আসা ভ্যাকসিন গ্রহণের আগে তিনি বিশেষজ্ঞদের কাছে পাঠাবেন। তিনি বলেন, আমিও চাই ভ্যাকসিন দ্রুত আসুক।

আমেরিকান ফেডারেশন অব লেবার অ্যান্ড কংগ্রেস অব ইন্ডাস্ট্রিয়াল অর্গানাইজেশনে দেওয়া বক্তব্যে জো বাইডেন বলেছেন, ট্রাম্প কালকেই ঘোষণা দিতে পারেন যে, ভ্যাকসিন চলে এসেছে। সে ক্ষেত্রে নিজে গ্রহণ করার আগে তাঁকে জানতে হবে বিশেষজ্ঞদের মতামত। কারণ এ পর্যন্ত ট্রাম্প যাই বলেছেন, সব মিথ্যা।

ট্রাম্প কালকেই ঘোষণা দিতে পারেন যে, ভ্যাকসিন চলে এসেছে। সে ক্ষেত্রে নিজে গ্রহণ করার আগে তাঁকে জানতে হবে বিশেষজ্ঞদের মতামত। কারণ এ পর্যন্ত ট্রাম্প যাই বলেছেন, সব মিথ্যা
জো বাইডেন
বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন