default-image

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন আসন্ন। এই নির্বাচন সামনে রেখে অধিকাংশ জনমত জরিপে ডেমোক্র্যাটদের প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেনের চেয়ে পিছিয়ে আছেন বর্তমান প্রেসিডেন্ট ও রিপাবলিকানদের প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। তবে সামাজিক যোগাযোগমাধ্যমে সাধারণ মানুষের সঙ্গে যোগাযোগ স্থাপনে বাইডেনের চেয়ে ঢের এগিয়ে রয়েছেন তিনি।

নিউইয়র্ক টাইমসের খবরে বলা হয়েছে, বিগত প্রায় এক মাসে ফেসবুকে ট্রাম্পের পেজে অনুসারীদের প্রতিক্রিয়া, শেয়ার ও মন্তব্যের সংখ্যা ছিল ১৩ কোটি। ফেসবুকের এই প্রতিষ্ঠান আরও জানিয়েছে, এর বিপরীতে বাইডেনের পেজে অনুসারীদের প্রতিক্রিয়া, শেয়ার ও মন্তব্যের সংখ্যা ছিল ১ কোটি ৮০ লাখ।

বিজ্ঞাপন
বিগত প্রায় এক মাসে ফেসবুকে ট্রাম্পের পেজে অনুসারীদের প্রতিক্রিয়া, শেয়ার ও মন্তব্যের সংখ্যা ছিল ১৩ কোটি। এর বিপরীতে বাইডেনের পেজে অনুসারীদের প্রতিক্রিয়া, শেয়ার ও মন্তব্যের সংখ্যা ছিল ১ কোটি ৮০ লাখ

ইনস্টাগ্রামেও ট্রাম্পের চেয়ে পিছিয়ে বাইডেন। তবে নিউইয়র্ক টাইমসের খবরে এ-ও বলা হয়েছে, সামাজিক যোগাযোগমাধ্যমে ট্রাম্পের এই সফলতা ভোটে কোনো সাহায্য করবে না। এ ছাড়া ইউটিউব কিংবা ফেসবুকে এগিয়ে থাকার চেয়ে এবারের নির্বাচনে ব্যাটল গ্রাউন্ড হিসেবে পরিচিত অঙ্গরাজ্যগুলোয় জনমত জরিপে এগিয়ে থাকার ব্যাপারে হয়তো গুরুত্ব বেশি দেবে ট্রাম্পের প্রচারর শিবির।

মন্তব্য পড়ুন 0