default-image

মার্কিন প্রেসিডেন্টের বাসভবন হোয়াইট হাউসের সামনে থেকে আগ্নেয়াস্ত্রসহ এক নারী ও তার পুরুষ সঙ্গীকে গ্রেপ্তার করা হয়েছে।

ওয়াশিংটন পুলিশ সূত্রে জানা গেছে, গ্রেপ্তার হওয়া সিলভিয়া হল নামের ওই নারী (৬৬) জানিয়েছেন, তিনি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের জন্য একটি চিঠি এনেছেন। ওই চিঠি তিনি প্রেসিডেন্টের হাতে দিতে চান।

১৩ ফেব্রুয়ারি বিকেল সাড়ে পাঁচটার দিকে হোয়াইট হাউসের অনতিদূরে ১৫ স্ট্রিট ও পেনসিলভানিয়া অ্যাভিনিউয়ের মোড় থেকে সিলভিয়া হল (৬৬) ও তাঁর পুরুষ সঙ্গীকে গ্রেপ্তার করে পুলিশ।

বিজ্ঞাপন
গ্রেপ্তার দুজন হোয়াইট হাউসের সামনে গাড়ি পার্ক করে ভেতরে ঢোকার জন্য তল্লাশি পয়েন্ট পার হওয়ার চেষ্টা করছিলেন। পরে গাড়ি তল্লাশি করে সিলভিয়ার হেফাজতে থাকা গুলিভর্তি লাইসেন্স ছাড়া একটি বন্ধুক উদ্ধার করা হয়। তাঁর পুরুষ সঙ্গীর কাছ থেকেও একটি পিস্তল পাওয়া গেছে। তাঁদের কাছে প্রেসিডেন্ট বাইডেনকে লেখা একটি চিঠি ছিল

গ্রেপ্তার দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য মার্কিন সিক্রেট সার্ভিসের কাছে হস্তান্তর করা হয়েছে। গ্রেপ্তার হওয়া ওই পুরুষের নাম প্রকাশ করা হয়নি।

ওয়াশিংটন পুলিশ জানিয়েছে, গ্রেপ্তার দুজন হোয়াইট হাউসের সামনে গাড়ি পার্ক করে ভেতরে ঢোকার জন্য তল্লাশি পয়েন্ট পার হওয়ার চেষ্টা করছিলেন। পরে গাড়ি তল্লাশি করে সিলভিয়ার হেফাজতে থাকা গুলিভর্তি লাইসেন্স ছাড়া একটি বন্ধুক উদ্ধার করা হয়। তাঁর পুরুষ সঙ্গীর কাছ থেকেও একটি পিস্তল পাওয়া গেছে। তাঁদের কাছে প্রেসিডেন্ট বাইডেনকে লেখা একটি চিঠি ছিল।

গত ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে সন্ত্রাসীদের তাণ্ডব ও প্রেসিডেন্ট বাইডেনের শপথ অনুষ্ঠান ঘিরে রাজধানী ওয়াশিংটন ডিসিতে নিরাপত্তাব্যবস্থা অনেক জোরদার করা হয়েছে।

যুক্তরাষ্ট্র থেকে আরও পড়ুন
মন্তব্য করুন