default-image

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উদ্যোগে গৃহীত বিস্তারিত কর্মসূচি ঘোষণা করা হয়েছে। জ্যাকসন হাইটসের স্থানীয় একটি ভেন্যুতে ৭ জুলাই অনুষ্ঠিত সংগঠনের কার্যকরী কমিটির সভায় এ কর্মসূচি ঘোষণা করেন সংগঠনের সভাপতি ড. সিদ্দিকুর রহমান।
কার্যকরী কমিটির সভায় সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান। সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ পরিচালিত সভায় ড. সিদ্দিকুর রহমান জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন উপলক্ষে নেওয়া বিভিন্ন কর্মসূচির বিস্তারিত তথ্য তুলে ধরেন।
সিদ্দিকুর রহমান বলেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ম্যানহাটনের টাইমস স্কয়ারে র‌্যালি, সেমিনার ও অন্যান্য অঙ্গরাজ্যে বিভিন্ন কর্মসূচি পালন করবে। আমেরিকার মূলধারার নেতৃবৃন্দসহ বাংলাদেশ থেকে আগত অতিথিরা এসব কর্মসূচিতে বক্তব্য রাখবেন। অন্য যেকোনো সময়ের তুলনায় এবারের অনুষ্ঠান সফল ও ইতিবাচক হবে বলে তিনি আশা প্রকাশ করেন। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের শূন্য পদে যাদেরকে নিয়োগ দেওয়া হয়েছে, তাদেরকে সংগঠনের বিভিন্ন কর্মসূচি পালনে তিনি আরও জোরালো ভূমিকা পালনের জোর আহ্বান জানান।
সভায় উপস্থিত সবার আলোচনা শেষে গৃহীত কর্মসূচির মধ্যে রয়েছে জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদ্‌যাপন উপলক্ষে ৫০১ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন নিউইয়র্ক সফর উপলক্ষে প্রবাসী নাগরিক সংবর্ধনা নিয়ে আরও বিশদ আলোচনা, অন্য অঙ্গরাজ্য আওয়ামী লীগ ও মহানগর আওয়ামী লীগের সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন প্রক্রিয়া অব্যাহত রাখা, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের বিভিন্ন সাংগঠনিক বিষয় এবং শূন্য পদ পূরণ ও নতুন পদ প্রদানের ব্যাপারে বিশদ আলোচনা। সভায় আলোচনা শেষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাবেক সহসভাপতি মরহুম সিরাজুল ইসলামের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন মাওলানা সাইফুল ইসলাম সিদ্দিকী।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0