default-image

জর্জ ফ্লয়েড হত্যার প্রতিবাদে মিশিগান অঙ্গরাজ্যের হ্যামট্রাম্যাক শহরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন বাংলাদেশি-আমেরিকানরা। ১৪ জুন বিকেলে শহরের একটি রেস্টুরেন্টের পার্কিং লটে মিশিগান বাংলাদেশি-আমেরিকান ডেমোক্রেটিক ককাসের উদ্যোগে শান্তিপূর্ণভাবে এই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

default-image

বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে যোগ দিতে বিকেলে হ্যামট্রাম্যাক শহরের কনান্ট স্ট্রিটে জমায়েত হতে থাকেন বাংলাদেশি-আমেরিকানরা। ভিড় সামাল দিতে একপর্যায়ে পুলিশকে রাস্তায় অবস্থান নিতে দেখা যায়। প্রতিবাদ মিছিল শুরু হওয়ার আগে বক্তব্য দেন কংগ্রেসওমেন ব্রেন্ডা লরেন্স। এরপর কয়েক শ প্রতিবাদকারী ওই রেস্টুরেন্টের পার্কিং লট থেকে হ্যামট্রাম্যাক সিটি হলের উদ্দেশে মিছিল নিয়ে যাত্রা করেন। প্রতিবাদ মিছিলে নারী, শিশু, বৃদ্ধসহ সব শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। বাংলাদেশি-আমেরিকানরা ছাড়াও মিছিলে শেতাঙ্গ, কৃষ্ণাঙ্গসহ সব বর্ণের মানুষের অংশগ্রহণ ছিল।

default-image

মিছিলে অংশগ্রহণকারীরা বিভিন্ন প্ল্যাকার্ড বহন করছিলেন এবং জর্জ ফ্লয়েড হত্যার বিচারের দাবিতে ও পুলিশি বর্বরতার বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন। মিছিলের সামনে ও পেছনে বিপুলসংখ্যক পুলিশের উপস্থিতি ছিল লক্ষণীয়। রাস্তার পাশে দাঁড়িয়ে অনেককে হাত নাড়িয়ে প্রতিবাদকারীদের সমর্থন দিতে দেখা যায়। কেউ কেউ মিছিলে অংশগ্রহণকারীদেরে পানির বোতল দিয়ে সহযোগিতা করেন। মিছিলটি হ্যামট্রাম্যাক সিটি হলে পৌঁছার পর সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য দেন এমডিপি ১৪তম ডিস্ট্রিক্ট চেয়ারম্যান রিক ব্লকার, হ্যামট্রাম্যাক সিটি মেয়র ক্যারন মাজেস্কি, হ্যামট্রাম্যাক সিটির একাধিক কাউন্সিলম্যান ও বিভিন্ন সংগঠনের নেতারা। বক্তারা মিনেসোটায় পুলিশি নির্যাতনে জর্জ ফ্লয়েড হত্যার নায্য বিচার চান এবং এ ধরনের হত্যাকাণ্ড যেন আর না ঘটে তার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0