যুক্তরাষ্ট্র শাখা বিএনপির নিউজার্সি অঙ্গরাজ্যের কমিটি গঠন নিয়ে ব্যাপক আলোচনা–সমালোচনা শুরু হয়েছে। বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি নিউজার্সি স্টেট শাখার নামে ফেসবুকে ওই কমিটির সদস্যদের নাম–পদবি প্রকাশ করা হয়েছে। প্যাড ও সাক্ষর জাল করে ওই কমিটি ঘোষণা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

দলের যুক্তরাষ্ট্র শাখার নেতা–কর্মীরা বলছেন, এই কমিটি ভুয়া, সম্পূর্ণ মিথ্যা, উদ্দেশ্যপ্রণোদিত ও দলের জন্য চরম অবমাননাকর।

১৪ অক্টোবর সন্ধ্যায় লন্ডনে বসবসবাসরত বিএনপির কেন্দ্রীয় কমিটির সহআন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন প্রথম আলো উত্তর আমেরিকা অফিসকে এ তথ্য নিশ্চিত করেন।

গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যের উত্তর ও দক্ষিণ শাখার কমিটি ঘোষণার পর আবুল কালাম ও নুরুল ইসলাম জালিয়াতি করে স্টেট কমিটির ঘোষণা দেন। ইতিমধ্যে এই কমিটির বিষয়টি সামাজিক যোগযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। ভাইরাল হওয়া ওই পোস্টের প্যাডে বিএনপির কেন্দ্রীয় কমিটির সহআন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেনের নামও উল্লেখ করা হয়েছে।

এ প্রসঙ্গে বিএনপির কেন্দ্রীয় কমিটির সহআন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন বলেন, ‘আমরা দৃঢ়তার সঙ্গে বলতে চাই, ওই ভুয়া কমিটিতে জালিয়াতি করে যাদের নাম লেখা হয়েছে, তাদের নামে কোনো কমিটিই দেওয়া হয়নি।’

বিজ্ঞাপন

তাহলে কীভাবে নুরুল ইসলামকে আহ্বায়ক ও কালামকে সদস্যসচিব করে ওই প্যাড ব্যবহার করা হয়—এমন প্রশ্নের জবাবে আনোয়ার বলেন, প্যাডটি নিউজার্সি উত্তর ও দক্ষিণের জন্য সদ্যঘোষিত কমিটির। কালাম ও খসরু এই প্যাডটি জালিয়াতি করে হুবহু আমার নাম শেষে লাগিয়েছে, যা সংগঠনের নিয়মশৃঙ্খলা বহির্ভূত কাজ। এমনকি প্রকাশিত নামের এসব ব্যক্তিকে আমি চিনি না।’

ওই কমিটি নিয়ে বিএনপির কোনো নেতা-কর্মীকে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানান আনোয়ার।

এ বিষয়ে জানতে কালাম ও খসরুর মোবাইলে কয়েকবার ফোন দিলেও তারা ধরেননি।

গত সপ্তাহে বাংলাদেশ জাতীয়তাবাদী দল নিউজার্সি-উত্তর শাখার আহ্বায়ক সৈয়দ জুবায়ের আলী ও সদস্যসচিব আলাউর রহমান এবং নিউজার্সি-দক্ষিণ শাখার আহ্বায়ক গিয়াস উদ্দিন ও সদস্যসচিব মোহাম্মদ দিদারকে কেন্দ্রীয় কমিটি দায়িত্ব দেয়।

মন্তব্য পড়ুন 0