default-image

যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে ফিলাডেলফিয়া ভোটকেন্দ্রের বাইরে থেকে দুজনকে আটক করেছে মার্কিন পুলিশ। এবারের মার্কিন নির্বাচনের ফলাফল যে পাঁচটি অঙ্গরাজ্যের ওপর নির্ভর করছে, পেনসিলভানিয়া তার মধ্যে একটি। স্থানীয় গণমাধ্যমের আজ শুক্রবারের খবরে এ তথ্য জানা গেছে।

৩ নভেম্বর যুক্তরাষ্ট্রের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। গুরুত্বপূর্ণ অঙ্গরাজ্যগুলোয় এখন ভোট গণনা চলছে। পেনসিলভানিয়ায় ট্রাম্প বাইডেনের থেকে কিছুটা এগিয়ে আছেন। পেনসিলভানিয়াসহ গুরুত্বপূর্ণ অঙ্গরাজ্যগুলোয় ভোট চুরির অভিযোগ তুলেছেন ট্রাম্প।

বিজ্ঞাপন

স্থানীয় গণমাধ্যম ফিলাডেলফিয়া ইনকুয়েরার বলছে, স্থানীয় সময় রাত ১০টার পরে ফিলাডেলফিয়া কনভেনশন সেন্টারের সামনে থেকে দুজনকে আটক করা হয়েছে।
স্থানীয় সংবাদপত্রের খবর বলছে, গতকাল বৃহস্পতিবার রাতে সিক্স এবিসি অ্যাকশন নিউজের প্রাথমিক খবর অনুযায়ী সশস্ত্র একটি দল ওই ভোটকেন্দ্রের দিকে যাওয়ার কারণে ওই দুজনকে আটক করা হয়। এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

এএফপির খবর বলছে, পেনসিলভানিয়া, অ্যারিজোনা, জর্জিয়া ও নেভাদার ফলাফলের ওপর নির্বাচনের জয়-পরাজয় নির্ভর করছে।

নির্বাচনের দিন থেকে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প একের পর টুইট করছেন। পিছিয়ে পড়ার পর থেকে তিনি টুইটে ভোট গণনা বন্ধের দাবি করেছেন। কোনো প্রমাণ ছাড়াই ভোট চুরির অভিযোগ তুলেছেন।

গতকাল ফেসবুক ট্রাম্প–সমর্থক দলের ‘স্টপ অ্যান্ড স্টিল’ গ্রুপটি বন্ধ করে দেয়।

তবে ওই দুজনকে আটক করার বিষয়ে ফিলাডেলফিয়া পুলিশ তাৎক্ষণিকভাবে কিছু জানায়নি।

মন্তব্য পড়ুন 0