default-image

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে পুনর্নির্বাচিত হলে যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ অ্যান্টনি ফাউসিকে বরখাস্ত করার হুমকি দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প।

সিএনএন-এর প্রতিবেদনে বলা হয়েছে, ১ নভেম্বর ফ্লোরিডা অঙ্গরাজ্যে এক নির্বাচনী সমাবেশে প্রেসিডেন্ট ট্রাম্প এই হুমকি দেন।

প্রতিবেদনে বলা হয়, সারা দিন প্রচার চালানোর পর ১ নভেম্বর মধ্যরাতে ফ্লোরিডার সমাবেশে অংশ নেন ডোনাল্ড ট্রাম্প। সমাবেশে করোনাভাইরাস নিয়ে গণমাধ্যমের ভূমিকার সমালোচনা করেন তিনি। এ সময় ফাউসিকে বরখাস্ত করার দাবি তুলে স্লোগান দিতে থাকেন সমাবেশে যোগ দেওয়া সমর্থকেরা।

কাউকে বলবেন না, নির্বাচনের পর কয়েকটা দিন আমাকে অপেক্ষা করতে দিন। আমি আপনাদের এ পরামর্শকে স্বাগত জানাই
প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, সমাবেশে সমর্থকদের উদ্দেশে

এর পর স্লোগান দিতে থাকা সমর্থকদের উদ্দেশ করে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, ‘কাউকে বলবেন না, নির্বাচনের পর কয়েকটা দিন আমাকে অপেক্ষা করতে দিন। আমি আপনাদের এ পরামর্শকে স্বাগত জানাই।’ পরে ট্রাম্প দাবি করেন, ‘ফাউসি একজন দারুন মানুষ, তবে তিনি অনেক ভুল করেছেন।’

প্রতিবেদনে বলা হয়, ফ্লোরিডার সমাবেশে অংশ নেওয়া অধিকাংশ সমর্থক মাস্ক ব্যবহার করেননি। করোনা মহামারির শুরুর দিকেই ট্রাম্প ও ফাউসির সম্পর্কের অবনতি হতে থাকে। গত ৩১ অক্টোবর ফাউসি করোনা মহামারি মোকাবিলা নিয়ে ট্রাম্প প্রশাসনের কঠোর সমালোচনা করেছেন। তিনি বলেন, তিনি এখন আর প্রেসিডেন্টের হয়ে সংবাদ সম্মেলন করেন না। তাঁর স্থলে এখন স্কট অ্যাটলাস সম্মেলন করেন। ফাউসির এই মন্তব্যের এক দিন পরেই নির্বাচিত হয়ে তাঁকে বরখাস্ত করার হুমকি দিলেন ট্রাম্প।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0