default-image

পরাজয় নিশ্চিত হয়ে গেছে। তবুও তাঁরা আশা ছাড়ছেন না। আশা জয়ের। বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের প্রচার শিবির এখনো লড়াইয়ের জন্য প্রস্তুত। আজ রোববার বিবিসি অনলাইন এই তথ্য জানিয়েছে।

যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হয়ে হোয়াইট হাউসে যাচ্ছেন ডেমোক্রেটিক পার্টির প্রার্থী জো বাইডেন। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হওয়ার জন্য প্রয়োজন ২৭০টি ইলেক্টোরাল কলেজ ভোট। বাইডেন তার চেয়েও বেশি সংখ্যা নিশ্চিত করে ফেলেছেন।

বিজ্ঞাপন

বাইডেনের প্রতিদ্বন্দ্বী রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্প এখন পর্যন্ত তাঁর পরাজয় মেনে নেননি। তিনি পরাজয় মেনে নেবেন না বলে আগেই জানিয়েছেন।

ভোটে কারচুপি ও ভোট গণনা বন্ধসহ বিভিন্ন দাবিতে কয়েকটি অঙ্গরাজ্যে ইতিমধ্যে তাঁর পক্ষে মামলা করা হয়েছে। তিনি সুপ্রিম কোর্টে যাবেন বলে হুমকি দিয়ে রেখেছেন।

সিবিএস নিউজ জানিয়েছে, ট্রাম্পের প্রচার শিবির এখন পর্যন্ত আশা হারায়নি।

ট্রাম্পের প্রচার শিবিরের এক জ্যেষ্ঠ কর্মকর্তা সিবিএস নিউজকে বলেছেন, তাঁরা শুরু থেকেই জানতেন যে এই নির্বাচনী লড়াইটা দীর্ঘ হবে।

ট্রাম্পের প্রচার শিবিরের ওই কর্মকর্তার কাছে জানতে চাওয়া হয়েছিল, তাঁরা মনে করেন কি না, প্রেসিডেন্ট ট্রাম্প বিভিন্ন গুরুত্বপূর্ণ অঙ্গরাজ্যে ভোট নিয়ে যেসব মামলা করেছেন, তা সফলতার মুখ দেখবে কি না।

জবাবে ট্রাম্পের প্রচার শিবিরের ওই কর্মকর্তার বলেন, যেকোনো কিছুই হতে পারে। তাঁরা আশাবাদী।

ট্রাম্পের প্রচার শিবিরের ওই কর্মকর্তারা বলেন, বাইডেনকে যে মার্কিন গণমাধ্যম বিজয়ী হিসেবে দেখাচ্ছে, তাতে মোটেই বিস্মিত হয়নি ট্রাম্পের প্রচার শিবির। তিনি বলেন, তাঁরা লড়াইয়ের জন্য প্রস্তুত। এ ব্যাপারে তাঁরা কাজও করছেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0