ট্রাম্প যুক্তরাষ্ট্রের প্রথম বর্ণবাদী প্রেসিডেন্ট: বাইডেন

বিজ্ঞাপন
default-image

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট মনোনয়নপ্রত্যাশী জো বাইডেন এবার সরাসরি বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে আক্রমণ করলেন। তিনি বলেছেন, যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম বর্ণবাদী প্রেসিডেন্ট ট্রাম্প। এমপ্লয়ি ইন্টারন্যাশনাল ইউনিয়নের উদ্যোগে আয়োজিত একটি ভার্চ্যুয়াল বৈঠকে এ মন্তব্য করেছেন তিনি।

ভার্চ্যুয়াল এই বৈঠকে এক স্বাস্থ্যকর্মী উদ্বেগ প্রকাশ করে বলেছিলেন, এই করোনাভাইরাসের মহামারির জন্য এশিয়ার নাগরিকদের দায়ী করা অব্যাহত রেখেছেন ট্রাম্প। এরপর বাইডেন এমন মন্তব্য করেন।

ট্রাম্পের বিরুদ্ধে বর্ণবাদের এই অভিযোগ বেশ জোরেশোরেই তুলেছেন বাইডেন। তিনি বলেন, কোনো প্রেসিডেন্ট ক্ষমতায় থাকাকালে এমন আচরণ করেননি। কখনোই না। কোনো রিপাবলিকান বা ডেমোক্র্যাট প্রেসিডেন্ট এমন আচরণ করেননি। গায়ের রঙের ওপর নির্ভর করে তিনি মানুষের সঙ্গে কাজ করে থাকেন। এ ছাড়া তিনি এটাও খোঁজ নেন যে ওই ব্যক্তি কোন দেশের নাগরিক, কোন দেশ থেকে এসেছেন। এটা খুবই বিরক্তিকর।

বাইডেনের এ অভিযোগের বিরুদ্ধে সরব হয়েছে ট্রাম্প শিবির। প্রেসিডেন্টের নির্বাচন উপদেষ্টা ক্যাট্রিনা পিয়েরসন বলেন, বাইডেনের বক্তব্য শুধু ভুল নয়, মনগড়া। 

বিভিন্ন শহরে নিরাপত্তা সদস্য পাঠাচ্ছেন ট্রাম্প

প্রেসিডেন্ট ট্রাম্প অপরাধ দমাতে বেশ কয়েকটি শহরে, বিশেষ করে ডেমোক্র্যাট অধ্যুষিত শহরে বিপুলসংখ্যক কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর সদস্য পাঠানোর ঘোষণা দিয়েছেন। বিবিসি জানায়, হোয়াইট হাউসে ট্রাম্প বলেছেন, ‘সহিংস অপরাধকবলিত এলাকাগুলোতে আমি কেন্দ্রীয় আইনপ্রয়োগকারী সদস্যদের সংখ্যা বাড়ানোর ঘোষণা দিচ্ছি।’

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন