ট্রাম্প করোনা প্রতিরোধ উপেক্ষা করেছেন: বাইডেন

বিজ্ঞাপন
default-image

যুক্তরাষ্ট্রের নির্বাচনে ডেমোক্রেটিক পার্টি থেকে প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন বলেছেন, ‘প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনাভাইরাস সংক্রমণ ও প্রতিরোধ উদ্দেশ্যমূলকভাবে উপেক্ষা করেছিলেন। তাঁর সময়ে বিশেষ করে করোনা মহামারিতে মিশিগানের অনেক লোক চাকরি হারিয়েছেন।’

৯ সেপ্টেম্বর নির্বাচনী প্রচারে মিশিগান অঙ্গরাজ্যের ওয়ারেন সিটির ইউনাইটেড অটো ওয়ার্কার্সের সদর দপ্তরে জো বাইডেন এসব কথা বলেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বাইডেন এ ব্যাপারে সাংবাদিক বব উডওয়ার্ডের নতুন বইয়ের উদ্ধৃতি দেন। সেখানে করোনা প্রতিরোধে ট্রাম্পের উপেক্ষার বিষয়টি আলোচনা করা হয়েছে। ওয়াশিংটন পোস্টের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, ট্রাম্প মানুষের জীবন ও মৃত্যু নিয়ে খেলেছেন।

বাইডেন আরও বলেন, মিশিগানের অটো ইন্ডাস্ট্রির জন্য ট্রাম্প কিছুই করেননি। তাঁর সময়ে বিশেষ করে করোনা মহামারিতে মিশিগানের অনেক লোক চাকরি হারিয়েছেন। তিনি বলেন, চাকরির বাজার বিস্তৃত করতে কাজ করছি, যুক্তরাষ্ট্রে বিনিয়োগের জন্য ব্যবসায়ীদের উদ্বুদ্ধ করার পরিকল্পনার কথা তিনি ঘোষণা করেন।

বাইডেনের সঙ্গে উপস্থিত ছিলেন মিশিগানের গভর্নর গ্রিচেন হুইটমার, ইউএস সিনেটর ডি স্টেবিনো, ইউনাইটেড অটো ওয়ার্কারের কর্মকর্তাসহ ডেমোক্রেটিক দলের নেতা-কর্মীরা।

মিশিগানের অটো ইন্ডাস্ট্রির জন্য ট্রাম্প কিছুই করেননি। তাঁর সময়ে বিশেষ করে করোনা মহামারিতে মিশিগানের অনেক লোক চাকরি হারিয়েছেন
জো বাইডেন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
আজ ১০ সেপ্টেম্বর মিশিগান যাচ্ছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মিশিগানের সাগিনো কাউন্টির ফ্রিল্যান্ড শহরে সন্ধ্যা সাতটায় নির্বাচনী ভাষণ দেবেন প্রেসিডেন্ট ট্রাম্প

এদিকে আজ ১০ সেপ্টেম্বর মিশিগান যাচ্ছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মিশিগানের সাগিনো কাউন্টির ফ্রিল্যান্ড শহরে সন্ধ্যা সাতটায় নির্বাচনী ভাষণ দেবেন প্রেসিডেন্ট ট্রাম্প। যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম ইতিমধ্যে আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে মিশিগানকে ‘গুরুত্বপূর্ণ যুদ্ধক্ষেত্র’ হিসেবে প্রতিবেদন করছে।

ট্রাম্পের মিশিগান আসার প্রাক্কালে মিশিগানের সাবেক রিপাবলিকান দলের গভর্নর রিক স্নাইডার তাঁর সমর্থন ডেমোক্রেটিক দলের প্রার্থী জো বাইডেনকে দেবেন বলে জানিয়েছেন। স্নাইডার রিপাবলিকান দলের একজন গুরুত্বপূর্ণ নেতা ছিলেন। স্নাইডারের এ সিদ্ধান্তে মিশিগান রিপাবলিকান পার্টির চেয়ারম্যান লরা কক্স এক টুইট বার্তায় বলেন, স্নাইডারের সমর্থন ছাড়াই ট্রাম্প মিশিগানে জিতবেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

এদিকে এক জনমত জরিপে দেখা গেছে, মিশিগান অঙ্গরাজ্যে ট্রাম্পের চেয়ে ৫ শতাংশ ভোটে এগিয়ে রয়েছেন বাইডেন। ৮ সেপ্টেম্বর ডেট্রয়েট নিউজ ও ডব্লিউডিআইভি প্রকাশিত এক নতুন জরিপে এ তথ্য জানা গেছে।

১ থেকে ৩ সেপ্টেম্বর মিশিগানের ৬০০ ভোটারের মধ্যে পরিচালিত এই জনমত জরিপে দেখা গেছে, ভোটারদের ৪৭ শতাংশ বাইডেনকে সমর্থন করেন এবং ৪২ শতাংশ ভোটার ট্রাম্পকে সমর্থন করেন। ৭ শতাংশ ভোটার এখনো কোনো সিদ্ধান্ত নেননি, এক শতাংশ ভোটার তৃতীয় প্রার্থীকে ভোট দেবেন এবং ৩ শতাংশ ভোটার প্রশ্নের কোনো জবাব দেননি।

এক জনমত জরিপে দেখা গেছে, মিশিগান অঙ্গরাজ্যে ট্রাম্পের চেয়ে ৫ শতাংশ ভোটে এগিয়ে রয়েছেন বাইডেন
বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন