default-image

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভাতিজি ম্যারি ট্রাম্পের বই প্রকাশে আইনি বাধা নেই আর। বইটি প্রকাশে নিউইয়র্কের এক বিচারকের দেওয়া সাময়িক স্থগিতাদেশ গত বুধবার প্রত্যাহার করেছেন সেখানকার আপিল আদালতের এক বিচারক। আদালতের নথি থেকে এ তথ্য জানা গেছে।খবর এএফপির।

২৪০ পৃষ্ঠার টু মাচ অ্যান্ড নেভার এনাফ: হাউ মাই ফ্যামিলি ক্রিয়েটেড দ্য ওয়ার্ল্ড’স মোস্ট ডেঞ্জারাস ম্যান শিরোনামের বইটি প্রকাশে গত মঙ্গলবার স্থগিতাদেশ দেন নিউইয়র্কের বিচারক হল বি গ্রিনওয়াল্ড। এরপর বইটির প্রকাশক সাইমন অ্যান্ড শুস্টার এবং লেখক ম্যারি ট্রাম্পের আইনজীবীরা ওই আদেশের বিরুদ্ধে দ্রুত আপিল করার ঘোষণা দিয়েছিলেন। এরই পরিপ্রেক্ষিতে বুধবারের ওই আদেশটি আসে।

ট্রাম্পের বড় ভাই প্রয়াত ফ্রেড জুনিয়রের মেয়ে ম্যারি ট্রাম্প তাঁর বইতে ট্রাম্পকে বিশ্বের সবচেয়ে বিপজ্জনক ব্যক্তি আখ্যা দিয়েছেন। পেশায় মনোরোগ বিশেষজ্ঞ এই লেখক তাঁর বইতে তাঁর দাদা ফ্রেড ট্রাম্পের সঙ্গে বাবা ফ্রেড জুনিয়র ও চাচা ডোনাল্ড ট্রাম্পের ‘বিষাক্ত সম্পর্কের’ কথা তুলে ধরেছেন। আগামী ২৮ জুলাই বইটি প্রকাশের কথা রয়েছে। তবে বইটি প্রকাশে নিষেধাজ্ঞা চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন ট্রাম্পের ভাই রবার্ট ট্রাম্প। তাঁর অভিযোগ, ম্যারি ট্রাম্প সম্পদের উত্তরাধিকার নিয়ে মামলার সময় পারিবারিক বিষয় প্রকাশ্যে না আনার যে প্রতিশ্রুতি দিয়ে আপসরফায় গিয়েছিলেন, সে চুক্তি তিনি বইটি প্রকাশের মাধ্যমে ভঙ্গ করছেন।

আদেশে নিউইয়র্কের আপিল আদালতের বিচারক অ্যালান শিঙ্কম্যান বলেন, পারিবারিক বিষয় প্রকাশ্যে না আনার ওই চুক্তির কোনো পক্ষ ছিল না প্রকাশক প্রতিষ্ঠান সাইমন অ্যান্ড শুস্টার।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0