default-image

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রচারশিবিরের সাবেক ম্যানেজার ব্র্যাড পার্সকেল আত্মহত্যার চেষ্টা চালিয়েছেন। পরে পুলিশ তাঁকে উদ্ধার করে মানসিক অবস্থা মূল্যায়নের জন্য ব্রাওয়ার্ড হেলথ মেডিকেল সেন্টারে পাঠিয়েছে।

মার্কিন গণমাধ্যমে এ নিয়ে প্রতিবেদন প্রকাশ হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, ২৭ সেপ্টেম্বর বিকেলে ফ্লোরিডার ফোর্ট লডারডেল শহরের বাড়ি থেকে ব্র্যাড পার্সকেলকে পুলিশ উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

ফোর্ট লডারডেল পুলিশের সার্জেন্ট ডিঅ্যানা গ্রিন ল বলেন, ২৭ সেপ্টেম্বর বিকেলে ৯১১-এ কল করে এক নারী জানান, তাঁর স্বামী বাসায় আগ্নেয়াস্ত্র নিয়ে বসে আছেন এবং আত্মহত্যার হুমকি দিচ্ছেন। পুলিশ ওই ঠিকানায় গিয়ে দেখেন, আত্মহত্যার চেষ্টা করা ওই ব্যক্তি ব্র্যাড পার্সকেল। পরে পুলিশ তাঁকে বুঝিয়ে হাসপাতালে নিয়ে যায়।

বিজ্ঞাপন
ব্র্যাড আমাদের পরিবারের একজন সদস্য। আমরা সবাই তাঁকে ভালোবাসি। পার্সকেল ও তাঁর পরিবারের পাশে দাঁড়াতে আমরা প্রস্তুত আছি
টিম মুর্তাফ, ট্রাম্পের প্রচারশিবিরের কমিউনিকেশন ম্যানেজার

পুলিশ জানিয়েছে, পার্সকেল ‘বেকার অ্যাক্ট’ নামের একটি আইনে স্বেচ্ছায় পুলিশের তত্ত্বাবধানে আছেন। ফ্লোরিডার এ আইনে বলা হয়েছে, কোনো ব্যক্তি নিজের বা অন্য কারও জন্য হুমকির কারণ হলে, পুলিশ তাঁকে আটক করতে পারে।

ফোর্ট লডারডেলের পুলিশ প্রধান কারেন ডিয়েট্রিচ বলেন, পার্সকেল আত্মহত্যার চেষ্টা চালিয়েছিলেন। পুলিশের সোয়াত টিম দ্রুত ঘটনাস্থলে পৌঁছে তাঁকে অক্ষত অবস্থায় উদ্ধার করেছে।

প্রেসিডেন্ট ট্রাম্পের প্রচারশিবিরের কমিউনিকেশন ম্যানেজার টিম মুর্তাফ এক বিবৃতিতে বলেছেন, ‘ব্র্যাড আমাদের পরিবারের একজন সদস্য। আমরা সবাই তাঁকে ভালোবাসি। পার্সকেল ও তাঁর পরিবারের পাশে দাঁড়াতে আমরা প্রস্তুত আছি।’

বিজ্ঞাপন

গত জুলাই মাসে যুক্তরাষ্ট্র নির্বাচনের মাত্র সাড়ে তিন মাস আগে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হঠাৎ করে তাঁর নির্বাচনী প্রচার ব্যবস্থাপক ব্র্যাড পার্সকেলকে সরিয়ে দিয়েছেন। ১৫ জুলাই সন্ধ্যায় প্রেসিডেন্ট ট্রাম্পের প্রচারশিবির থেকে এ পরিবর্তনের কথা জানানো হয়। সে সময় ওয়াশিংটন পোস্ট-এ ট্রাম্পের নির্বাচনী প্রচারের নানা অব্যবস্থাপনা নিয়ে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। সেখানে প্রেসিডেন্ট ট্রাম্পের পুনর্নির্বাচনের প্রচার নিয়ে পার্সকেলের নানা উদ্যোগের সমালোচনা করা হয়।

প্রেসিডেন্ট ট্রাম্প তাঁর ফেসবুক স্ট্যাটাসে বিল স্টিফেনকে প্রচার ব্যবস্থাপক পদে পদোন্নতির কথা জানিয়েছিলেন। আগের প্রচার ব্যবস্থাপক ব্র্যাড পার্সকেলের প্রশংসা করে তিনি বলেছেন, ব্র্যাড পার্সকেলও প্রচারশিবিরে জ্যেষ্ঠ উপদেষ্টা হিসেবে থাকবেন। ব্র্যাড ও স্টিফেন দুজনই ২০১৬ সালের নির্বাচনে কাজ করেছেন।

মন্তব্য পড়ুন 0