default-image

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন, প্রেসিডেন্ট হিসেবে ব্যর্থতার দায় নিয়ে তল্পিতল্পা বেঁধে চলে যাওয়ার জন্য ডোনাল্ড ট্রাম্পের প্রস্তুত থাকা উচিত।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের তিন দিন আগে গত ৩১ অক্টোবর যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যে ডেমোক্রেটিক দলের প্রার্থী জো বাইডেনের নির্বাচনী প্রচারে অংশ নিয়ে বারাক ওবামা এ কথা বলেন। এবারই প্রথম ওবামা রাজ্যের ফ্লিন্ট ও ডেট্রয়েটের মঞ্চে জো বাইডেনের সমর্থনে প্রচারে শামিল হয়েছিলেন।

বিজ্ঞাপন
default-image

মিশিগানে জো বাইডেন বলেছেন, তিনি প্রেসিডেন্ট নির্বাচিত হলে প্রথম দিন থেকেই করোনাভাইরাস মহামারি মোকাবিলায় ব্যবস্থা নেবেন। তবে এই মহামারির অবসানে তাঁর হাতে কোনো জাদুর সুইচ নেই। তাই তিনি নির্বাচিত হলেও মহামারির অবসান ঘটাতে কঠোর পরিশ্রম করতে হবে।

আমরা করোনাভাইরাসকে নিয়ন্ত্রণে আনব; তবে এর প্রথম পদক্ষেপ হবে প্রেসিডেন্ট ট্রাম্পকে পরাজিত করা
জো বাইডেন

বাইডেন বলেন, ‘জাদুর সুইচ চেপে মহামারি শেষ করতে সক্ষম হওয়ার মতো মিথ্যা প্রতিশ্রুতি দিতে পারছি না। তবে আমি আপনাদের প্রতিশ্রুতি দিতে পারি, একেবারে প্রথম দিন থেকেই মহামারি অবসানে সঠিক কাজটিই শুরু করব। আমাদের সিদ্ধান্ত বিজ্ঞান অনুযায়ী গ্রহণ করা হবে।’

ফ্লিন্টে জো বাইডেন আরও বলেন, ‘আমরা এই ভাইরাসকে নিয়ন্ত্রণে আনব; তবে এর প্রথম পদক্ষেপ হবে প্রেসিডেন্ট ট্রাম্পকে পরাজিত করা।’

গত সপ্তাহে ওবামা পেনসিলভানিয়া ও ফ্লোরিডায় এককভাবে বাইডেনের জন্য নির্বাচনী প্রচার চালিয়েছেন। সেখানে বাইডেনের সমর্থকদের আত্মপ্রসাদে না থাকার ব্যাপারে সতর্ক করে দিয়ে তাঁদের আগাম ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন।

মন্তব্য পড়ুন 0