default-image

টাইম সাময়িকী ২০২০ সালের ‘পারসন অব দ্য ইয়ার’ এর মনোনয়ন তালিকায় যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের গভর্নর গ্রিচেন হুইটমারের নাম অন্তর্ভুক্ত করেছে।

করোনাভাইরাস প্রতিরোধে নজিরবিহীন পদক্ষেপ, প্রেসিডেন্ট ট্রাম্পের আক্রমণের লক্ষ্যবস্তু হওয়া এবং প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের সম্ভাব্য ভাইস প্রেসিডেন্ট প্রার্থীদের তালিকায় অন্তর্ভুক্ত হওয়াসহ বিভিন্ন কারণে হুইটমার এ বছর জাতীয় মনোযোগ আকর্ষণ করেছেন। এ ছাড়া গত অক্টোবরে হুইটমারকে অপহরণ ও হত্যার একটি চক্রান্ত এফবিআই বানচাল করে, যা আন্তর্জাতিক মিডিয়ায় শিরোনাম হয়েছিল।

বিজ্ঞাপন
default-image

এক বছরে গণমাধ্যমে যেসব ব্যক্তির সবচেয়ে ইতিবাচক বা নেতিবাচক সংবাদ প্রকাশিত হয়, ‘টাইম’ সাময়িকী তাঁদের পারসন অব দ্য ইয়ার নির্বাচিত করে। শুরুতে পাঠকদের ভোটে একটি তালিকা প্রস্তুত করা হয়। পরে সেখান থেকে চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়।

এ বছর পারসন অব দ্য ইয়ারের জন্য যাদের নাম মনোনয়ন তালিকায় অন্তর্ভুক্ত হয়েছে তাঁরা হলেন—যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস, যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগবিশেষজ্ঞ অ্যান্থনি ফাউসি, ভোটিং রাইটস অ্যাকটিভিস্ট স্ট্যাসি আব্রামস, যুক্তরাষ্ট্রের অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বার, জনপ্রিয় ভিডিও কনফারেন্সিং টুল জুমের প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক ইউয়ান, মার্কিন র‌্যাপার কেনি ওয়েস্ট, পোপ ফ্রান্সিস, অগ্নি নির্বাপণ কর্মী ও ব্ল্যাক লাইভস ম্যাটারস অ্যাকটিভিস্টসহ আরও অনেকে।

টাইম কর্তৃপক্ষ এখন জনগণের মতামত নিচ্ছে, পাঠকেরা এতে ভোট দিতে পারবেন। শেষে সম্পাদনা পর্ষদ সিদ্ধান্ত নেবেন। আগামী জানুয়ারি মাসে টাইম সাময়িকী পারসন অব দ্য ইয়ার নিয়ে প্রচ্ছদ প্রতিবেদন করবে বলে জানা গেছে।

মন্তব্য করুন