default-image

আগামী ৩ নভেম্বর অনুষ্ঠেয় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের আর মাত্র ৯ দিন বাকি। শেষ মুহূর্তের নির্বাচনী প্রচারে ব্যস্ত রিপাবলিকান ও ডেমোক্র্যাট শিবির। দুই প্রেসিডেন্ট পদপ্রার্থী বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেনের পক্ষে জনসংযোগে অংশ নিচ্ছেন সমর্থকেরা। বসে নেই বাংলাদেশি মার্কিনরাও। পছন্দের প্রার্থীর পক্ষে তাঁরাও জনসংযোগে অংশ নিচ্ছেন। জর্জিয়া অঙ্গরাজ্যে বাইডেন ও কমলা হ্যারিসের পক্ষে প্রচারে যোগ দিচ্ছেন বাংলাদেশি মার্কিনরা।

সম্প্রতি বাংলাদেশি আমেরিকান ডেমোক্রেটিক পার্টি অব জর্জিয়ার ব্যানারে জো বাইডেন ও কমলা হ্যারিসের পক্ষে জনসংযোগে অংশ নিয়েছেন প্রবাসী বাংলাদেশিরা। এ সময় তাঁরা জর্জিয়া অঙ্গরাজ্যের বিভিন্ন স্থানে বিশেষ করে ব্যস্ততম সড়কের পাশে আগাম ভোটকেন্দ্র থেকে কিছুটা দূরে অবস্থান নিয়ে বাইডেন ও কমলা হ্যারিসের পক্ষে পোস্টার উঁচিয়ে তাঁদের জনসংযোগ করতে দেখা গেছে।

অনেকটা বাংলাদেশি কায়দায় নেচে নেচে ভোটারদের দৃষ্টি আকর্ষণ করছেন এসব প্রচারকর্মী। আর মুখে ‘গো হেড, কাস্ট ইওর ভোট ফর বাইডেন, ভোট ফর হ্যারিস’ ইত্যাদি স্লোগান দিচ্ছেন।

বিজ্ঞাপন

গুনেইট কাউন্টির ডেমোক্রেটিক দলের বাংলাদেশি বংশোদ্ভূত নেতা ড. রশিদ মালিক ও মোহাম্মদ জাহাঙ্গীর হোসেনের নেতৃত্বে বাংলাদেশি মার্কিনদের জনসংযোগে অংশ নিতে দেখা যায়। এতে অংশ নেওয়া নেতা-কর্মীদের মধ্যে ছিলেন আহমেদুর রহমান, জাব্বার মোহন, শহিদুল ইসলাম, নবুয়ত মজলিস, মোহাম্মদ রাসেল, শামিমা জাব্বার প্রমুখ।

ড. মালিক ও জাহাঙ্গীর হোসেন ডেমোক্রেটিক পার্টির টিকিটে যথাক্রমে কংগ্রেসম্যান ও সিনেটর পদে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। জনসংযোগকালে তাঁরা বাংলাদেশি মার্কিনদের প্রেসিডেন্ট পদে ডেমোক্র্যাট পদপ্রার্থী জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী কমলা হ্যারিসকে ভোট দেওয়ার আহ্বান জানান।

জর্জিয়া অঙ্গরাজ্যে ১২ অক্টোবর থেকে আগাম ভোট গ্রহণ শুরু হয়েছে, চলবে ৩০ অক্টোবর পর্যন্ত।

মন্তব্য পড়ুন 0