default-image

যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যে করোনার সংক্রমণ ও মৃত্যুর হার সন্তোষজনক হারে কমতে শুরু করেছে। ১৪ মার্চ পর্যন্ত ২৪ ঘণ্টায় রাজ্যে ৭৮৯ জন করোনায় সংক্রমিত হয়েছেন। তবে কারও মৃত্যুর খবর পাওয়া যায়নি। গত বছর মার্চে জর্জিয়ায় করোনা মহামারি হিসেবে দেখা দেওয়ার পর এটাই সংক্রমণের সর্বনিম্ন হার।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমারজেন্সি সেন্টার ও কন্ট্রোল রুম থেকে জানিয়েছে, স্থানীয় সময় ১৪ মার্চ সন্ধ্যা সাতটা পর্যন্ত জর্জিয়ায় করোনায় সংক্রমিত মোট মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ৮ লাখ ৩৫ হাজার ৪৮৪ জনে। আর মোট মৃত্যু হয়েছে ১৫ হাজার ৮৭১ জনের।

জর্জিয়ায় এখনো শ্বেতাঙ্গরাই বেশি সংক্রমিত হয়েছেন। তাঁদের সংখ্যা ৩ লাখ ৬০ হাজার ৫৫২ জন। এর পরের অবস্থানে রয়েছে আফ্রিকান-আমেরিকান কৃষ্ণাঙ্গরা। তাঁদের সংখ্যা ২ লাখ ১৯ হাজার ৭৪১ জন। এ ছাড়া হিস্পানিক, ল্যাটিনো ও অন্যান্য জাতিগোষ্ঠীর ২ লাখ ৩৫ হাজার ৫৪৮ জন এবং এশীয় জনগোষ্ঠীর ১৮ হাজার ৩২৬ জন সংক্রমিত হয়েছেন। এই রাজ্যে পুরুষদের চেয়ে নারীদের সংক্রমণের হার বেশি।

এদিকে গত ১১ জানুয়ারি থেকে জর্জিয়ায় করোনার টিকা দেওয়া শুরু হলেও এখন পর্যন্ত সিনিয়র সিটিজেনরাই এ টিকা নেওয়ার সুযোগ পাচ্ছেন।

বিজ্ঞাপন
যুক্তরাষ্ট্র থেকে আরও পড়ুন
মন্তব্য করুন