default-image

যুক্তরাষ্ট্র যখন করোনা মহামারিতে বিপর্যস্ত, লাফিয়ে বাড়ছে সংক্রমণ ও মৃতের সংখ্যা, তখনো দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তাঁর নিজ অবস্থানে অটল। বলেছেন, করোনার সংক্রমণ ঠেকাতে দেশের জনগণকে মাস্ক পরার আদেশ দেওয়ার বিষয়টি তিনি এখনো বিবেচনা করেছেন না। ফক্স নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেছেন।

ধারণা করা হচ্ছে, আজ রোববার সাক্ষাৎকারটি প্রচার করা হবে। মাস্ক পরার ব্যাপারে তিনি এমন আদেশ দেবেন কি না, এই প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘না। আমি চাই এই বিষয়ে জনগণের স্বাধীনতা থাকুক। এই মাস্ক পরায় আমি বিশ্বাস করি না।’ অথচ করোনাভাইরাস মহামারিতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত ৩৭ লাখ ৭০ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন ১ লাখ ৪২ হাজারে বেশি মানুষ। যদিও অনেক আলোচনার পর সম্প্রতি প্রেসিডেন্ট ট্রাম্প জনসমক্ষে প্রথমবারের মতো মাস্ক পরে আসেন।

ট্রাম্পের সমালোচনায় জাকারবার্গ
করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসনের পদক্ষেপের সমালোচনা অনেকেই করেছেন। এবার সমালোচনা করলেন ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ।

গত বৃহস্পতিবার জাকারবার্গ যুক্তরাষ্ট্রের সংক্রামক রোগ বিশেষজ্ঞ অ্যান্থনি ফাউচির এক ঘণ্টার একটি সাক্ষাৎকার নেন। এ সময় তিনি বলেন, ‘এই সময়ে এসে এটা পরিষ্কার যে অন্য অনেক দেশের তুলনায় আমাদের দেশের করোনা পরিস্থিতি খারাপ। আমাদের সরকার এবং আমাদের প্রশাসন এই সংক্রমণ মোকাবিলায় কম কার্যকর ভূমিকা পালন করেছে।’

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0