default-image

যুক্তরাষ্ট্রে ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের টেম্পলেশনে পুলিশের গুলিতে একজন উগ্রবাদী শ্বেতাঙ্গ নিহত হয়েছেন। তাঁর নাম ক্রিস্টোফার মাইকেল স্ট্রাউব (৩৮)। ২৫ সেপ্টেম্বর সান লুইস ওবিসপো শেরিফের কার্যালয় থেকে এই তথ্য জানানো হয়েছে।

শেরিফ কার্যালয়ের বরাত দিয়ে সিএনএন-এর প্রতিবেদনে বলা হয়, ২৪ সেপ্টেম্বর সকালে এই ঘটনা ঘটে। ওই দিন সকালে সন্দেহ হলে টেম্পলেশনে রাস্তায় ক্রিস্টোফারকে থামানোর সংকেত দেয় পুলিশ। এ সময় ক্রিস্টোফার তাঁর গাড়ি থেকে নেমে অস্ত্রসহ পাশের একটি সমাধিক্ষেত্রের দিকে দৌড়ে লুকানোর চেষ্টা করেন। পরে তিনি হাতে থাকা হ্যান্ডগান দিয়ে পুলিশকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোড়েন। এতে পুলিশের ডেপুটি রিচার্ড টেড লেহনফ (৩৪) পায়ে গুলিবিদ্ধ হন। তাঁকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

প্রতিবেদনে আরও বলা হয়, এ ঘটনার পর ক্রিস্টোফার আবার অস্ত্র হাতে তাঁর গাড়ির দিকে আসার চেষ্টা করেন। এ সময় ঘটনাস্থলে আসা অন্য পুলিশ তাঁকে লক্ষ্য করে গুলি ছুড়লে তাঁর মৃত্যু হয়। তাঁর গাড়ি থেকে চারটি রাইফেল, একটি বোল্ট অ্যাকশন হান্টিং রাইফেল, একটি শটগান, দুটি হ্যান্ডগান এবং কয়েক শ রাউন্ড গুলি জব্দ করেছে। পরে পুলিশ তাঁর বাড়িতে অভিযান চালিয়ে দেখেছে, ক্রিস্টোফার অবৈধভাবে অস্ত্রের যন্ত্রাংশ তৈরির সঙ্গে জড়িত।

শেরিফের কার্যালয় জানিয়েছে, ক্রিস্টোফার উগ্রবাদী শ্বেতাঙ্গ গ্রুপের সদস্য ছিলেন। তিনি একজন তালিকাভুক্ত অপরাধী। নানা অপরাধের কারণে তাঁকে ২৮ বার জেলে যেতে হয়েছিল।

মন্তব্য পড়ুন 0