default-image

কমলা হ্যারিসকে ভাইস প্রেসিডেন্ট হিসেবে রানিং মেট ঘোষণা করেছেন ডেমোক্রেটিক দলের প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেন। এর প্রতিক্রিয়ায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, কমলা হ্যারিসের চেয়েও জো বাইডেন অনেক কম জানেন।

ক্যালিফোর্নিয়া থেকে নির্বাচিত কৃষ্ণাঙ্গ ও ভারতীয় মিশ্রণের সিনেটর কমলা হ্যারিসকে ভাইস প্রেসিডেন্ট হিসেবে রানিং মেট ঘোষণা করেছেন জো বাইডেন। এ ঘটনায় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স শুভেচ্ছা জানাবেন—এমন কথা আমেরিকার রাজনীতিতেও এখন আর কেউ আশা করেনি। তবে আশা না করলেও, দ্রুত প্রতিক্রিয়া জানিয়েছেন আমেরিকার এ দুই শীর্ষ ব্যক্তি।

প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন, কমলা হ্যারিস এমন সব গল্প বলেন, যা সত্য নয়। ট্রাম্প বলেন, তিনি মনে করেন, কমলা হ্যারিসের চেয়েও জো বাইডেন অনেক কম জানেন।

প্রেসিডেন্ট ট্রাম্প তাঁর সংবাদ সম্মেলনে বলেছেন, কমলা হ্যারিস প্রাইমারি প্রচারে জো বাইডেনকে অশ্রদ্ধা করেছেন। কমলাকে রানিং মেট করায় ট্রাম্প নিজে বিস্মিত হয়েছেন উল্লেখ করে বলেন, তিনি তাঁকে রানিং মেট হিসেবে নিতেন না। কমলা হ্যারিস নিজেও প্রাইমারিতে জো বাইডেনের সঙ্গে লড়াই করেছেন। প্রাইমারিতে মোটেই ভালো না করতে পেরে নির্বাচন থেকে সরে দাঁড়াতে হয়েছিল কমলাকে।

প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, সুপ্রিম কোর্টের রক্ষণশীল বিচারক ব্র্যাট ক্যাভেনাগের নিয়োগের শুনানিতে সিনেটর কমলা হ্যারিসের নাকানিচুবানি খাওয়ানোর আচরণের কথা তিনি কখনো ভুলে যাবেন না।

default-image

কমলা হ্যারিসের নামের ঘোষণা যখন আসে, তখন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স অ্যারিজোনায় এক সভায় ছিলেন। সেখান থেকেই তিনি বলেন, জো বাইডেনের রানিং মেট হিসেবে কমলা হ্যারিসের মনোনয়নের কথা শুনেছেন। কমলা হ্যারিসকে নির্বাচনী দৌড়ে স্বাগত জানানোর সুযোগটাকে কাজে লাগাচ্ছেন।

পেন্স বলেন, জো বাইডেন ও ডেমোক্রেটিক পার্টি নৈরাজ্যবাদী বামপন্থীরা দখল করে নিয়েছে। এঁদের কারণেই তাঁদের প্রতিশ্রুতি এখন উচ্চহারের কর ধার্য করা, সীমান্ত খুলে দেওয়াসহ গর্ভপাত বৈধ করার দাবি ওঠানো। এসবের কারণেই কমলা হ্যারিসকে পছন্দ করা হয়েছে। আর এতে তিনি বিস্মিত হননি।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0