বিজ্ঞাপন
বিজ্ঞাপন

গত ৩১ আগস্ট ওয়ালগ্রিনের পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে জানানো হয়েছে, আগামী অক্টোবর থেকে এ ন্যূনতম মজুরি কার্যকর করা শুরু হবে। ২০২২ সালের নভেম্বরের মধ্যে যুক্তরাষ্ট্রজুড়ে তাদের ৯ হাজার ফার্মেসিতে এ মজুরি বৃদ্ধি কার্যকর সম্পন্ন হবে বলে জানানো হয়েছে।

কোম্পানির প্রধান নির্বাহী রজ ব্রিউয়ার বলেছেন, ওয়ালগ্রিনের মানবসম্পদ উন্নয়নে তাঁরা বড় ধরনের বিনিয়োগের উদ্যোগ নিয়েছেন। ওয়ালগ্রিনের কর্মীরা প্রতিদিন জনগণকে যে সেবা প্রদান করছেন, তার জন্য কোম্পানির প্রধান হিসেবে নিজে গর্ব বোধ করেন বলে তিনি উল্লেখ করেন। ন্যূনতম মজুরি বৃদ্ধির ফলে নিবেদিত ভাবে কাজ করে যাওয়া কর্মীদের পারিবারিক জীবনে ইতিবাচক প্রভাব পড়বে বলে রজ ব্রিউয়ার মনে করেন।

ওয়ালগ্রিন আগামী তিন বছরে ন্যূনতম মজুরি বৃদ্ধির খাতে ৪৫০ মিলিয়ন ডলার ব্যয় করবে বলে জানানো হয়েছে। যুক্তরাষ্ট্রের ফাস্ট ফুড স্টোরগুলোতেও এমন মজুরি বৃদ্ধি করা হচ্ছে। মহামারি পেরোনো সময়ে যুক্তরাষ্ট্রের সর্বত্র কর্মী সংকট দেখা দিয়েছে। বিশেষ করে প্রান্তিক ব্যবসা-বাণিজ্যে কর্মী ধরে রাখার জন্য ন্যূনতম মজুরি বৃদ্ধি ছাড়া এখন ব্যবসা চালানো জটিল হয়ে উঠেছে।

ম্যাকডোনাল্ডস, ডানকিন ডোনাটসহ ফাস্ট ফুডের দোকান চিপটলেও কর্মীদের ন্যূনতম মজুরি বৃদ্ধির ঘোষণা দিয়েছে। চিপটলে জানিয়েছে, তারা ২০ হাজার নতুন কর্মী নিয়োগ দেবে। এসব কর্মীর এলাকা অনুযায়ী ন্যূনতম মজুরি ঘণ্টায় সাত ডলার থেকে ১৮ ডলার করে দেওয়া হবে।

যুক্তরাষ্ট্র থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন