নিউইয়র্ক পুলিশের আরেক সদস্যের আত্মহত্যা

বিজ্ঞাপন
default-image

এনওয়াইপিডি পুলিশের আরেকজন কর্মকর্তা আত্মহত্যা করেছেন। এবার কুইন্সে বসবাসরত নিউইয়র্ক সিটি পুলিশের সদস্য রিচার্ড কাটাপানো নিজের মাথায় গুলি করে জীবনের ইতি টানেন। গত শনিবার দিবাগত রাত ২টার দিকে নিজ বাসায় ছিলেন তিনি। তখন ঘটনাটি ঘটে। অ্যাস্টোরিয়ার ৩১ অ্যাভিনিউ এবং ২৩ স্ট্রিটে একটি অ্যাপার্টমেন্টে থাকতেন রিচার্ড। প্রতিবেশীদের কাছ থেকে জানা যায়, স্ত্রী অথবা মেয়ে বন্ধুর সঙ্গে কয়েক মাস পূর্বে এই বাসাটিতে উঠেছিলেন তিনি।

ঘটনার কয়েক ঘণ্টা পর তাঁর সঙ্গিনীকে অ্যাপার্টমেন্টের বাইরে বসে কাঁদতে দেখা গেছে। নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রতিবেশী বলেন, ‘রিচার্ডকে সকালবেলা প্রায়ই তাঁর কুকুর নিয়ে হাঁটতে দেখেছি। মাঝেমধ্যে তাঁর স্ত্রী বা মেয়ে বন্ধুটি সঙ্গে থাকতেন।’

ডেনিস নামের এক প্রতিবেশী বলেন, ‘রিচার্ড খুব ভালো মানুষ ছিলেন। অন্তত সে রকম মনে হতো।’ ঘটনাটি এমন সময় ঘটেছে, যখন জর্জ ফ্লয়েডের অপমৃত্যুর পরবর্তী কয়েক মাস থেকে চলা বিক্ষোভের কারণে নগরীর পুলিশের সঙ্গে নগরবাসীর উত্তেজনা চলছে।

নিউইয়র্ক পুলিশের মধ্যে আত্মহত্যার প্রবণতা আগে থেকেই দেখা যাচ্ছিল। ২০১৯ সালে নিউইয়র্ক সিটি পুলিশের ১০ জন কর্মকর্তা আত্মহত্যার পথ বেছে নেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন